শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১৪ অক্টোবর ২০২১

পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে বন্ধের চারদিন পর পরীক্ষামূলকভাবে আবারো শুরু হয়েছে ফেরি চলাচল।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে ৩ নম্বর রোরো ফেরিঘাট থেকে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি ৩৪টি যানবাহন ও পর্যবেক্ষক দলসহ বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেরিটি সঠিক ভাবে ঘাটে পৌঁছে আবার নির্বিঘ্নে শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পারলে স্বাভাবিক হবে ফেরি চলাচল।

ফেরি চলাচল স্বাভাবিক ভাবে শুরু হতে পারে বলে জানিয়েছে বিআইডাব্লিউটিসি সংশ্লিষ্টরা।

jagonews24

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জাগো নিউজকে জানান, নদীর বর্তমান অবস্থা যাচাই করতে ৩৪টি যানবাহন নিয়ে পরীক্ষামূলক ভাবে একটি ফেরি বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। এরমধ্যে পাঁচটি ছোট গাড়ি ও বাকিগুলো মোটরসাইকেল। ফেরিটি নির্বিঘ্নে নৌরুট পারি দিতে পারলে সে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে যে কবে থেকে ফেরি চলাচল শুরু করা যেতে পারে।

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। এরপর ছয়দিন এ নৌরুটে ফেরি চলাচল করে। এরপর পুনরায় নদীতে স্রোত বাড়লে গত ১১ অক্টোবর থেকে আবারো ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিসি।

আরাফাত রায়হান সাকিব/ এফআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]