শূন্যরেখায় দাঁড়িয়ে দূর থেকে আত্মীয়কে দেখা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বিরামপুর (দিনাজপুর)
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৪ অক্টোবর ২০২১

দূর থেকে স্বজনকে দেখতে দিনাজপুর হিলি সীমান্তের শূন্যরেখায় মিলিত হয়েছেন দু’দেশের তিন শতাধিক নাগরিক। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে হিলি সীমান্তে লোকজন ভারতে অবস্থানরত তাদের আত্মীয়-স্বজনদের দেখতে মিলিত হন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, সীমান্তের শূন্যরেখায় দুই দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন তাদের আত্মীয়দের সঙ্গে দেখা করতে এসেছেন। একপাশে ভারতীয় নাগরিক অন্য পাশে বাংলাদেশি নাগরিক, মাঝখান দিয়ে বয়ে গেছে রেললাইন। এ দূরত্ব থেকে স্বজনদের দেখছেন দুই দেশের নাগরিকরা।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকা থেকে এসেছেন শ্রী অমল চন্দ্র। তিনি জাগো নিউজকে বলেন, ভারতের এক আত্মীয়ের সঙ্গে দেখা হয়নি প্রায় দু’বছর। মোবাইলে কথা হয়। আজ দূর থেকে হলেও আত্মীয়কে দেখতে পেয়ে অনেকটা ভালো লাগছে।

নবাবগঞ্জ থেকে আসা গীতা রানী বলেন, ‘আমি স্বামীর সঙ্গে ভারতীয় এক মামাকে দেখতে এসেছি। বিজিবি সদস্যরা কাছে গিয়ে কথা বলতে দিচ্ছে না। দূর থেকে দেখেই অনেক খুশি লাগছে।’

নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত এক বিজিবি সদস্য জাগো নিউজকে বলেন, দূর থেকে হলেও আত্মীয়স্বজনদের একটু দেখার জন্য এখানে লোকজন এসেছে। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে আমরা সে বিষয়ে সজাগ রয়েছি।

এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]