ভেজাল সার মজুত-বিক্রির অপরাধে ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:৪৮ এএম, ১৮ অক্টোবর ২০২১

চুয়াডাঙ্গায় ভেজাল টিএসপি সার মজুত ও বিক্রির অপরাধে কীটনাশক ব্যবসায়ী নয়ন আলীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) বিকেল ৩টার দিকে ওই ব্যবসায়ীকে এ জরিমানা করা হয়। এসময় গোয়াল ঘর থেকে ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার জব্দ করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার দত্তাইল গ্রামের রবিউল ইসলামের ছেলে নয়ন আলী একজন কীটনাশক ব্যবসায়ী। রোববার ভোরে ঝিনাইদহ জেলার শৈলকুপা থেকে ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার বিক্রির জন্য নিয়ে আসেন তিনি। পরে গ্রামের এক বাড়ির গোয়াল ঘরে সারের বস্তাগুলো মজুত করছিলেন। এসময় জরুরি পরিষেবা ৯৯৯-এ ফোনকল দিয়ে বিষয়টি জানান এক কৃষক। পরে অভিযান চালিয়ে সারের বস্তাগুলো জব্দ করা হয়।

jagonews24

স্থানীয় সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ তাইফুজ্জামান বলেন, সারের বস্তাগুলো জব্দ করে ক্যাম্পে নেওয়া হয়। আটক করা হয় কীটনাশক ব্যবসায়ী নয়ন আলীকে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ বলেন, ভেজাল সার মজুত ও বিক্রির অপরাধে ওই কীটনাশক ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে ধ্বংস করা হয় জব্দকৃত ভেজাল সারগুলো।

তিনি আরও বলেন, কীটনাশক ব্যবসায়ী নয়ন আলীকে লাইসেন্স জমা দিতে বলা হয়েছে। মূলত সার বিক্রির কোনো অনুমোদন তার কাছে নেই।

সালাউদ্দীন কাজল/ইউএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]