মুন্সিগঞ্জে ইলিশ রক্ষা অভিযানে হামলা, ৫ পুলিশ আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১২:১০ পিএম, ২১ অক্টোবর ২০২১
ফাইল ছবি

মুন্সিগঞ্জ সদরের মেঘনা নদীর চরঝাপটা এলাকায় মা ইলিশ রক্ষা অভিযানে জেলে ও এলাকাবাসীর হামলায় নৌ-পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুস সালাম (৪০), এস আই শাহ আলম (৩৫), এএসআই ফয়সাল (৪০), কনস্টেবল ফয়সাল কবির (৪০) ও কনস্টেবল নজরুল। তাদের মধ্যে আশংকাজনক অবস্থায় কনস্টেবল ফয়সাল কবিরকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। অপর চারজনকে মুন্সিগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে।

এদিকে হামলার সময় পুলিশ পাল্ট গুলি চালালে স্থানীয় দুই নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় আধারা ইউপি সদস্য মো. মন্টু।

নৌ পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান চালায় গজারিয়া ও চর আব্দুল্লাহ নৌপুলিশ ফাঁড়ি। এ সময় জেলেদের আটক করতে ধাওয়া করে তীরে যায় পুলিশ সদস্যরা। তীরে পৌঁছালে পুলিশ সদস্যদের উপর অতর্কিত হামলা চালায় জেলে ও এলাকাবাসীরা। এ সময় আত্মরক্ষায় পুলিশ পাল্টা ৪০ রাউন্ড গুলি ছোড়ে। এতে দুই নারীসহ বেশ কয়েকজন আহত হয়। পুলিশের গুলি শেষ হলে আবারো হামলা করে এক-দেড়শতাধিক গ্রামবাসী। এতে আহত হয় গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জসহ পাঁচ সদস্য। পরে নৌ পুলিশের অন্যান্য ফোর্স তাদের উদ্ধার করে।

নৌ পুলিশের নারায়ণগঞ্জ অঞ্চলের পুলিশ সুপার মিনা মাহমুদা জানান, অভিযান প্রতিদিনই চলছে। এর আগেও কয়েকবার হামলা চালিয়েছিল জেলেরা। জাল যখন নিয়ে আসতে যায় তখন জেলেরা হামলা করে। আজকের হামলায় পাঁচজন আহত হয়েছে। যাদের মধ্যে একজন আশংকাজনক। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। হামলাকারীদের ধরতে অভিযানে চলছে।

মুন্সিগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. সোহাগ জানান, আহত অবস্থায় পাঁচজন হাসপাতালে আসলে চারজনকে ভর্তি করা হয়েছে। অপরজনের অবস্থা গুরুতর হওয়া ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

আরাফাত রায়ান সাকিব/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]