বাল্যবিয়ে: ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান-কাজিসহ ৯ জন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২১ অক্টোবর ২০২১

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়েতে জড়িত থাকার অভিযোগে এক ইউনিয়ন পরিষদ( ইউপি) চেয়ারম্যান, কাজি ও স্থানীয় সাংবাদিকসহ নয়জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে তাদের জামিন আদেশ নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান। একজন আসামি পলাতক থাকায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক।

অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী বকুল আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ব্যক্তিরা হলেন-বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালামসহ নয়জন।

আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি একটি সালিশের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সঙ্গে একই গ্রামের মিজানুরের (২৬) বিয়ে হয়। পরে নাবালিকা মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ের অভিযোগ এনে ঠাকুরগাঁও আদালতে ১০ জনকে আসামি করে একটি মামলা করে মিজানুর।

মামলার বাদী মিজানুর বলেন, সালিশের নামে অন্যায়ভাবে আমার বিয়ে দেওয়া হয়েছে। আর যে মেয়েটির সঙ্গে আমার বিয়ে দেওয়া হয়েছে সে নাবালিকা। আমি এ ঘটনার বিচার দাবি করছি।

তানভীর হাসান তানু/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]