নিখোঁজের তিনদিন পর দুই কিশোরী উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৩ অক্টোবর ২০২১

পরিবারকে না জানিয়ে চট্টগ্রামের গার্মেন্টসে কাজ করতে গিয়েছিল লক্ষ্মীপুরের কমলনগর থেকে নিখোঁজ দুই কিশোরী।

উদ্ধারের পর শনিবার (২৩ অক্টোবর) দুপুরে পরিবারের সদস্যদের কাছে তাদের হস্তান্তর করে কমলনগর থানা পুলিশ।

এর আগে শুক্রবার (২২ অক্টোবর) রাতে চট্টগ্রাম ইপিজেড এলাকার একটি বাসা থেকে উদ্ধার করা হয় ওই দুই কিশোরীকে। তারা সম্পর্কে চাচাতো বোন।

পুলিশ জানায়, ১৮ অক্টোবর ভোরে বাড়ি থেকে কাউকে না জানিয়ে দুই কিশোরী বের হয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে স্বজনরা তাদের না পেয়ে সম্ভাব্য স্থানে খোঁজাখুঁজি করেন। না পেয়ে পরদিন পরিবারের পক্ষ থেকে কমলনগর থানায় সাধারণ ডায়েরি করা হয়। এর মধ্যে চট্টগ্রাম গিয়ে তারা একটি মোবাইল ফোন ও সিম কিনে বাড়িতে ফোন দেয়।

দুই কিশোরী বাড়িতে জানায়, তারা গার্মেন্টসে কাজ করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছে। সেখানেই তারা কাজ করবে। তারা নিরাপদে আছে। পরিবার থেকে মোবাইল নম্বর নিয়ে প্রযুক্তির মাধ্যমে লোকেশন চিহ্নিত করে পুলিশ। শুক্রবার রাতে তাদের চট্টগ্রামের ইপিজেড এলাকার একটি বাসা থেকে উদ্ধার করা হয়।

এক কিশোরীর ভাই বলেন, একটি মোবাইল নম্বর থেকে দুজন আমাদের সঙ্গে কথা বলে। বিষয়টি আমরা থানা পুলিশকে জানাই। পরে পুলিশ তাদের উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জাগো নিউজকে বলেন, নিখোঁজ কিশোরীদের উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গার্মেন্টসে কাজ করবে বলে কাউকে না জানিয়ে তারা বাড়ি থেকে পালিয়ে যায়। তারা নিজেরাই মোবাইল ফোনে বাড়িতে যোগাযোগ করে। পরে মোবাইল ফোন নম্বর ট্র্যাক করে তাদের উদ্ধার করা হয়।

কাজল কায়েস/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]