আ’লীগের প্রার্থী তালিকায় দুই ভাইসহ এক পরিবারের চারজন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৪ অক্টোবর ২০২১

লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী তালিকা প্রস্তুতে অনিয়মের অভিযোগ উঠেছে। রামগঞ্জের নোয়াগাঁও ও রায়পুরের উত্তর চর আবাবিল ইউনিয়নের তালিকায় একই পরিবারের একাধিক ব্যক্তির নাম দেওয়া হয়েছে। এ বিষয়ে বঞ্চিত প্রার্থীরা শনিবার (২৩ অক্টোবর) দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ করেছেন।

এর আগে বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি তালিকাগুলো কেন্দ্রে জমা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তৃতীয় ধাপে রায়পুর ও রামগঞ্জের ২০ ইউনিয়ন এবং লক্ষ্মীপুর পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। এর জন্য প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী তালিকা করা হয়। এরমধ্যে রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী তালিকায় ১ নম্বরে ‘বিতর্কিত’ মো. হোসেন রানা, ২ নম্বরে তার ভাই ইব্রাহিম খলিলসহ পরিবারের চার সদস্যের নাম রয়েছে। একইভাবে রায়পুরের দক্ষিণ চরবংশীতে ১ নম্বরে আবদুর রশিদ মোল্লা, ২ নম্বরে তার ছেলে মনির হোসেন মোল্লা, উত্তর চর আবাবিলে শহিদ উল্যা, তার ভাই ফরিদ উদ্দিন বাচ্চুসহ পরিবারের তিন সদস্যের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। ওই তালিকায় ‘নিয়ম রক্ষায়’ অন্য কয়েকজনের নামও রয়েছে।

এ প্রসঙ্গে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ থেকে আমরা যে তালিকা পেয়েছি, সেটাই জেলাতে পাঠিয়েছে। বিরোধিতার কারণে দলের কিছু নেতাকর্মী অপপ্রচার করছে।

রায়পুরের সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্বাস হোসেন পাটোয়ারী বলেন, আমার ইউনিয়নের কিসমত চেয়ারম্যান বিতর্কিত। টাকা ছাড়া তিনি কিছুই বুঝেন না। তিনি সরকারি বরাদ্দ বণ্টনে বাণিজ্য ও ছেলে-শ্যালককে দিয়ে মাদক ব্যবসা করছেন। তাকে মনোনয়ন না দেওয়ার জন্য কেন্দ্রে লিখিতভাবে জানিয়েছি।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, রায়পুর ও রামগঞ্জের প্রার্থীদের নামের তালিকা জেলা সাধারণ সম্পাদক নয়ন কম্পোজ করে আমার কাছে এনেছেন। আমি তখন চরম আপত্তি জানিয়েছি। পরে তার অনুরোধে আমি সই করেছি।

কাজল কায়েস/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]