ইভিএম বাতিল চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আবেদন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২৫ অক্টোবর ২০২১

নওগাঁর বদলগাছীতে ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি বাতিলের আবেদন করেছেন উপজেলার পাহাড়পুর ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থী।

রোববার (২৪ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে আবেদনটি করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাপলা বেগম।

আবেদন সূত্রে জানা যায়, ২৮ নভেম্বর তৃতীয় দফায় সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পাহাড়পুর ইউনিয়নের বেশিরভাগ মানুষ স্বল্প শিক্ষিত। ইভিএম পদ্ধতি সম্পর্কে জনগণ অবগত নন। এখানকার জনসাধারণের আশংকা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হলে যে প্রতীকেই ভোট দেয়া হোক না কেন তা নৌকা প্রতীকে চলে যাবে। এ বিষয়ে বার বার বলা পরও তাদের মধ্যে ইভিএম সম্পর্কে আস্থা আনা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাপলা বেগম বলেন, একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান আমি। সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থী বিভিন্ন স্থানে বলে বেড়াচ্ছেন- যে যেখানেই ভোট দিক না কেন তা দেখা যাবে এবং সব ভোট নৌকার প্রতীকে চলে যাবে। তিনি জনসাধারণের মাঝে ইভিএম সম্পর্কে আতংক সৃষ্টি করছেন। এ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হয়ে আমি নিজেও আশঙ্কা বোধ করছি।

Naogaon-P

বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাহাড়পুর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কিশোর বলেন, নির্বাচন কমিশন যা ভাল মনে করেছে তাই করবে। এখানে আমার কোনো হাত নাই। যদি ইভিএমের মাধ্যমে ভোট নাও হয় সেখানেও আমার কোনো আপত্তি নাই। কারণ আমি জনগণের ভোট করি। এছাড়াও ওই প্রার্থী তার আবেদন পত্রে অনেক আজেবাজে কিছু লিখেছেন।

বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, যেহেতু নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেহেতু বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, প্রত্যেক উপজেলায় একটি ইউনিয়নে ইভিএম ভোট হবে এমন কোনো কথা নাই। নির্বাচনী তফসিল আগেই ঘোষণা করা হয়। তবে বদলগাছী উপজেলার দু’টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে।

আব্বাস আলী/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]