মুক্ত আকাশে ডানা মেললো তিন শতাধিক বক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৬ অক্টোবর ২০২১

নাটোরের গুরুদাসপুরে তিন শতাধিক বক উদ্ধার করে মুক্ত আকাশে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত উপজেলার খুবজীপুর, বিলশা, হরদোমা, দিঘদারিয়া, যোগেন্দ্রনগর, পৌরসদরের বিলসহ প্রায় ১০টি মাঠে অভিযান চালিয়ে বকগুলো উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তমাল হোসেন।

অভিযানে দুই শতাধিক বক বস্তাবন্দি ও শতাধিক বক খাঁচায় বন্দি অবস্থায় উদ্ধার করা হয়। এসময় পাখি শিকারের ১৫টি ফাঁদ ধ্বংস করা হয়। তবে ইউএনও’র উপস্থিতি টের পেয়ে পাখি শিকারিরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

jagonews24

অভিযান শেষে বকগুলো মুক্ত আকাশে ছেড়ে দেন ইউএনও। এসময় উপস্থিত ছিলেন পরিবেশকর্মী নাজমুল হাসান, মেহেদী হাসান তানিম, রাসেল আহম্মেদ, সাদেক হাসান ও মনির হোসেন প্রমুখ।

ইউএনও তমাল হোসেন বলেন, জীববৈচিত্র রক্ষায় উপজেলা প্রশাসন উপজেলার বিভিন্ন জায়গায় নিয়মিত অভিযান চালাচ্ছে। মঙ্গলবার ভোরে উপজেলার বিভিন্ন মাঠে অভিযান চালিয়ে তিন শতাধিক বক উদ্ধার করে মুক্ত আকাশে অবমুক্ত করা হয়েছে। এছাড়াও পাখি শিকার বন্ধে বিভিন্ন প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

রেজাউল করিম রেজা/ইউএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]