৪০ বছর সংরক্ষণ করা যাবে ‘মাগুরা হানি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাগুরা
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৬ অক্টোবর ২০২১

মাগুরায় আধুনিক পদ্ধতিতে মধু প্রক্রিয়াজাতকরণ প্ল্যান্টের উদ্বোধন ও বেকারত্ব দূরীকরণে মৌ-চাষ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) মাগুরার ইছাখাদা গ্রামে প্রচেষ্টা মৌ-চাষি সমবায় সমিতি লিমিটেড ও মা মৌ খামারের যৌথ আয়োজনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছিন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি এবং প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন মাগুরা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত কুমার প্রামাণিক, বিসিকের উপ-ব্যবস্থাপক ফরিদা ইয়াসমিন, জেলা সমবায় কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম এবং মা মৌ খামারের প্রতিষ্ঠাতা মো. মোখলেছুর রহমান।

সেমিনারে মাগুরা, ঝিনাইদহ, যশোর, নড়াইল, কুষ্টিয়া ও পাবনা থেকে আসা দুই শতাধিক মৌ-চাষি অংশগ্রহণ করেন।

সেমিনারে জানানো হয়, উন্নত প্রযুক্তির এ মেশিনে মধু প্রক্রিয়াজাত করার মাধ্যমে মধু সম্পূর্ণ পানিমুক্ত হবে, যা প্রায় ৪০ বছর পর্যন্ত সংরক্ষণ করা যাবে। এ নতুন ব্র্যান্ডের নামকরণ করা হয়েছে ‘মাগুরা হানি’।

এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]