ফাঁদ থেকে উদ্ধার দেড় শতাধিক বক আকাশে উড়লো

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৮ অক্টোবর ২০২১

নাটোরের গুরুদাসপুরে শিকারির ফাঁদ থেকে উদ্ধার হওয়া দেড় শতাধিক বক আকাশে অবমুক্ত করা হয়েছে। একই সঙ্গে দুই শিকারিকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার ধারাবারিষা ও নাজিরপুর ইউনিয়নের ধারাবারিষা, সিধুলী, চলনালি, চরকাদহ, নাজিরপুর, রাণীনগরসহ প্রায় ১৫টি মাঠে পরিবেশ কর্মীদের নিয়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেন।

খোঁজ নিয়ে জানা যায়, অভিযানে পাখি শিকারের ২৫টি ফাঁদ ধ্বংস করা হয় ও দেড় শতাধিক বক উদ্ধার করা হয়। সেলিম হোসেন ও আহম্মদ আলী নামের দুই পাখি শিকারীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

jagonews24

ইউএনওর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন- পরিবেশ কর্মী নাজমুল হাসান, জালাল উদ্দিন, রাসেল আহমেদ, মেহেদী হাসান তানিম, সাদেক হোসেন, সাবলুর রহমান, মনির হোসেন ও গ্রাম পুলিশ।

ইউএনও তমাল হোসেন জানান, জীববৈচিত্র্য রক্ষায় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত আছে। প্রতিদিন পরিবেশ কর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। শিকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া বক আকাশে অবমুক্ত করা হয়েছে। এ সময় দুজন শিকারীকে আটক করে জরিমানা করা হয়েছে।

রেজাউল করিম রেজা/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]