মোংলায় আজও বেকার বসে আছেন বাস-ট্রাকের শ্রমিকরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১২:০০ পিএম, ০৬ নভেম্বর ২০২১

তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও পরিবহন ভাড়া বাড়ানোর দাবিতে আজ শনিবারও মোংলায় যাত্রীবাহী বাস এবং পণ্যবাহী ট্রাক চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় একেবারে ফাঁকা অবস্থায় রয়েছে মোংলা-খুলনা মহাসড়ক।

জ্বালানী তেলের দাম বাড়লেও পরিবহন ভাড়া বাড়িয়ে নির্ধারণ না করে দেয়ায় শুক্রবার ভোর থেকে বাস-ট্রাক চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকেরা।

Mongla-(3).jpg

ট্রাক চলাচল বন্ধ থাকায় মোংলা বন্দর জেটি থেকে যেমন কোনো পণ্য বের হচ্ছে না তেমনি ঢুকছেও না। তবে জেটির অভ্যন্তরে সকল ধরনের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বন্দরের ট্রাফিক বিভাগ জানায়, এমনিতেই শুক্র ও শনিবার জেটি থেকে পণ্য পরিবহন বন্ধ থাকে। আর পরিবহন চলাচল বন্ধ থাকায় জেটি থেকে পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

এছাড়া ইপিজেডসহ শিল্প এলাকার বিভিন্ন ফ্যাক্টরিতে উৎপাদন স্বাভাবিক থাকলেও মূলত পণ্য পরিবহন বন্ধ রয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় ও জরুরি পণ্য হিসেবে দুই একটি ভোজ্য তেল ও গ্যাসবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে। বাকি অন্যান্য ফ্যাক্টরিগুলোর সামনে ট্রাক রেখে বেকার সময় পার করছেন চালক-হেলপাররা।

Mongla-(3).jpg

ইপিজেডের মহাব্যবস্থাপক মাহমুদ আহমেদ সিদ্দিক বলেন, ইপিজেডের বিভিন্ন ফ্যাক্টরির পণ্য মূলত মোংলা বন্দর ও বেনাপোল বন্দর দিয়ে আনা-নেয়া হয়ে থাকে। সেই কারণে বেনাপোল দিয়ে ইপিজেডের বিভিন্ন ফ্যাক্টরির কাঁচামাল ও পণ্য পরিবহণ বন্ধ রয়েছে।

তেলের দাম কমানো নতুবা ভাড়া বাড়ানোর দাবিতে শনিবারও সকল বাস চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকেরা। বাস চলাচল বন্ধ থাকায় তাদেরকে না খেয়ে কষ্টে জীবনযাপন করতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।

এরশাদ হোসেন রনি/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]