দলীয় মনোনয়ন পেয়ে দিনভর প্রচারণা, রাতে দেখেন অন্য নাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:১০ পিএম, ২৫ নভেম্বর ২০২১

নোয়াখালীর কবিরহাটের ধানসিঁড়ি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়নের তালিকায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিনে নাম থাকলেও চিঠি পেয়েছেন কামাল খান।

বুধবার (২৪ নভেম্বর) রাতে ফেসবুকে কামাল খানের নামে নৌকার মনোনয়নের চিঠি দেখে হতাশ হয়ে পড়েন দিনভর মনোনয়ন প্রাপ্তির প্রচার চালানো আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন।

তিনি বলেন, মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের ঘোষিত তালিকায় আমার নাম রয়েছে। কিন্তু এখন জালিয়াতির মাধ্যমে ভারত থেকে আসা কামাল খানের নামে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

মো. কামাল উদ্দিন ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামের হাজী বজলুর রহমানের ছেলে। আর মোহাম্মদ কামাল খান একই ইউনিয়নের দক্ষিণ জগানন্দ গ্রামের আবুল কাশেমের ছেলে।

jagonews24

কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু বলেন, এটা রাজনৈতিক খেলা। কামাল উদ্দিন ‘অদৃশ্য শক্তির বলে’ হয়ে গেল কামাল খান। এ কামাল খান কখনো আওয়ামী লীগ করেননি। তিনি ভারত থেকে এসেছেন। আমরা যারা আওয়ামী লীগ করি আমাদের জন্য এটা খুব কষ্টের।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আমিন বলেন, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত তালিকায় কামাল উদ্দিনকেই মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু পরে তা কীভাবে কামাল খান হয়ে গেলো তা বোধগম্য নয়।

এদিকে মো. কামাল খান জাগো নিউজকে বলেন, নৌকার মনোনয়ন প্রকৃতপক্ষে কামাল উদ্দিনকেই দেওয়া হয়েছিল। পরে সেটি পরিবর্তন করে আমাকে দেওয়া হয়েছে। তবে আমি তা চাইনি। আওয়ামী লীগ নেতারা জোর করে আমাকে এ নির্বাচনে প্রার্থী করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, এটা রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। একই নামে একাধিক ব্যক্তি থাকতে পারেন। তবে যিনি আমাদের সঠিক দলীয় মনোনয়নপত্র দিতে পারবেন তিনিই নৌকা প্রতীক পাবেন।

এদিকে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নোয়াখালী জেলার সদর ও কবিরহাট উপজেলার ১৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]