১০০ টাকায় চাকরি পেয়ে আনন্দের শেষ নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২৭ নভেম্বর ২০২১

মাত্র ১০০ টাকা খরচ করেই পুলিশে চাকরি পেয়েছেন নোয়াখালীর ৬৫ তরুণ-তরুণী। শুক্রবার (২৬ নভেম্বর) রাত ৯টায় সকল পরীক্ষায় উত্তীর্ণদের নাম ঘোষণা করা হলে আনন্দের বন্যা বয়ে যায়।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, সেই অনুভূতি বলে বোঝানো যাবে না। দীর্ঘ অপেক্ষার পর ৬৫ জনের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে চাকরিপ্রাপ্তরা এবং অভিভাবকরা আবেগাপ্লুত হয়ে পড়েন। ওই সময় নিজেকেও ধরে রাখতে পারিনি।

পুলিশ সুপার আরও জানান, জেলায় গত ১১ দিন ধরে একের পর এক ধাপ পার হয়ে সফলতার শেষ সিঁড়িতে আরোহন করা ৬৫ জনকে অভিবাদন জানিয়েছি। এর আগে তিন দিন মাঠ পর্যায়ে কঠিন সব শারীরিক পরীক্ষায় অবতীর্ণ হয়েছিলেন নোয়াখালী জেলার প্রায় দুই হাজার ৬০০ তরুণ-তরুণী। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৩২৮ জন লিখিত পরীক্ষায় অংশ নিয়ে সফল হন ১০৮ জন।

১০০ টাকায় চাকরি পেয়ে আনন্দের শেষ নেই

দালালবিহীন প্রতিজন মাত্র ১০০ টাকা করে জমা দিয়ে নিজেদের যোগ্যতার বিচারে উত্তীর্ণ হয়েছেন। এছাড়া আরও ১১ জনকে অপেক্ষমান রাখা হয়েছে। কেউ যাতে দালালের খপ্পরে না পড়ে সেজন্য বেশ কিছুদিন থেকে জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে।

১০০ টাকায় চাকরি পেয়ে আনন্দের শেষ নেই

নোয়াখালী পুলিশ সুপার ছাড়াও নিয়োগ কমিটিতে ছিলেন লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রবিউল ইসলাম, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা ও (সদর) খালেদ ইবনে মালেক।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]