চিঠি পেয়ে এলাকা ছাড়লেন এমপি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২৭ নভেম্বর ২০২১

নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য মানু মজুমদারের বিরুদ্ধে। পরে নির্বাচন কমিশনের নির্দেশে গতকাল শুক্রবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত চিঠিতে তাকে এলাকা ছাড়তে অনুরোধ করা হয়। চিঠি পেয়ে ওই দিন রাত ১১টার দিকে তিনি এলাকা ছাড়েন।

শনিবার দুপুর দেড়টার দিকে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ ও কলমাকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা একেএম মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে এমপি মানু মজুমদার তার নির্বাচনী এলাকা কলমাকান্দা ও দুর্গাপুরে অধিকাংশ সময় অবস্থান করছিলেন। তিনি বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত তার পছন্দের প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছিলেন ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধা সৃষ্টি করছিলেন বলে অভিযোগ ওঠে। তার প্রশ্রয়ে কর্মী-সমর্থকরাও বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থীদের ভয়-ভীতি দেখান। এ নিয়ে গত বৃহস্পতিবার বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন।

অভিযোগের প্রেক্ষিতে গতকাল শুক্রবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর বিধি ২২ এর বিধান স্মরণ করিয়ে দিয়ে এমপিকে নির্বাচনী এলাকা ছাড়তে অনুরোধ করে চিঠি দেন। ওই দিন রাত ১১টার দিকে এমপি তার নির্বাচনী এলাকা ছেড়ে চলে যান।

তবে তিনি এ মুহূর্তে কোথায় অবস্থান করছেন তা স্পষ্ট করে জানা যায়নি। মানু মজুমদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ ও উপজেলা নির্বাচন কর্মকর্তা একেএম মুসা জানান, চিঠি পেয়ে সংসদ সদস্য ঢাকার উদ্দেশে শুক্রবার রাত ১১টার দিকে কলমাকান্দা ছেড়েছেন। তিনি এ মুহূর্তে কোথায় অবস্থান করছেন তা জানা নেই।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এমপি গতকাল শুক্রবার গভীর রাত থেকে নেত্রকোনা শহরের একটি এলাকায় অবস্থান করছেন।

এইচ এম কামাল/এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]