ভারতে গরুসহ বাংলাদেশি যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৭ নভেম্বর ২০২১
ফাইল ছবি

ভারতের অভ্যন্তরে গরুসহ বাংলাদেশি মনিরুল ইসলাম (৩৮) নামে এক যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (২৭ নভেম্বর) ভোর ৫টার দিকে ভূতপাড়া নামক স্থান থেকে তাকে আটক করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে ভারতের মালদা জেলার হবিপুর থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে বলে বিজিবিকে নিশ্চিত করেছে বিএসএফ। আটক মনিরুল ইসলাম নওগাঁর পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

বিজিবি-১৬ (নওগাঁ) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মনিরুল ইসলামসহ কয়েকজন অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে ভোরে গরুসহ বাংলাদেশে ফিরে আসার চেষ্টা করছিল। এসময় হাঁপানিয়া বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের ২৩১ মেইন পিলার থেকে আনুমানিক দুই কিলোমিটার ভারতের অভ্যন্তরে মালদা জেলার হবিপুর থানার ভূতপাড়া এলাকায় কেদারিপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে। এসময় অন্যরা পালিয়ে আসতে পারলেও মনিরুল ইসলামকে তিনটি গরুসহ আটক করেন তারা। পরে তাকে স্থানীয় হবিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিএসএফ থেকে জানানো হয়।

তিনি বলেন, বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। যেহেতু থানায় হস্তান্তর করা হয়েছে এজন্য তাকে আর ফিরিয়ে নিয়ে আসা সম্ভব হয়নি।

আব্বাস আলী/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]