জীবনে কোনো ভোটই বাদ দেননি শতবর্ষী কুসুম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৮ নভেম্বর ২০২১

শতবর্ষী কুসুম রানী। বয়সের ভারে হাটতে পারেননা, দেখেন না চোখেও। তবুও কেন্দ্রে এসেছেন ভোট দিতে। যানবাহন না থাকায় ছেলের কোলে চড়ে এক কিলোমিটার রাস্তা মাড়িয়ে ভোট দেন তিনি।

বরগুনার পাথরঘাটা উপজেলার হোগলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। কুসুম রানী উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

ভোট দিয়ে কুসুম রানী বলেন, ভোটার হবার পর থেকে আমি কোনো ভোট বাদ দেইনি। এখন চোখে দেখিনা, হাটতেও পারিনা। তবুও ভোট দিতে এসেছি। আমার ছেলে কোলে করে নিয়ে এসেছে ও ছেলের বউ ভোট দিতে সাহায্য করেছে।

ছেলে কাকন মিত্র বলেন, রাস্তায় গাড়ি না চলায় এক কিলোমিটার পথ মাকে কোলে করেই নিয়ে এসেছি। এ বয়সে ভোট দিতে পেরে তিনি খুব খুশি।

রোববার সকাল থেকে উপজেলার পাথরঘাটা সদর, চরদুয়ানী, রায়হানপুর ও নাচনাপাড়া ইউনিয়নের ৩৬ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এরমধ্যে শুধুমাত্র পাথরঘাটা সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চার ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪৪ জন এবং সাধারণ সদস্য পুরুষ পদে ১৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]