যোগদানের প্রথম দিনে শুভেচ্ছায় ভাসলেন মেয়র কিরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৮ নভেম্বর ২০২১

জাঁকজমকপূর্ণভাবে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কর্মস্থলে যোগদান করেছেন আসাদুর রহমান কিরণ। এ সময় কাউন্সিলর ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রোববার (২৮ নভেম্বর) দুপুর ১টার দিকে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ একটি খোলা জিপে নগর ভবনে প্রবেশ করেন। এ সময় তার পাশে দাঁড়িয়েছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি।

টঙ্গী থেকে গাড়িবহর নিয়ে তিনি গাজীপুরে নগর ভবনের দিকে আসার সময় রাস্তার দুই ধারে দলীয় নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। নগর ভবনে প্রবেশের সময় হাজারো নেতাকর্মী ও সমর্থকের স্লোগানে এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। চারদিক থেকে ফুল ছিটিয়ে ভারপ্রাপ্ত মেয়রকে স্বাগত জানান দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। পরে ভারপ্রাপ্ত মেয়র তার কার্যালয়ে গিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

jagonews24

ভারপ্রাপ্ত মেয়র পদে দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম।

আসাদুর রহমান কিরণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের রূপকার। তিনি যে আশা-প্রত্যাশা নিয়ে আমার ওপর গুরুদায়িত্ব দিয়েছেন তা আমার জন্য বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবিলায় কাউন্সিলর, দলীয় নেতাকর্মী, সাংবাদিকসহ নগরবাসীর সহযোগিতা চাই। গাজীপুরের উন্নয়ন আমি অব্যাহত রাখবো। মহানগরীর নাগরিকরা যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন মন্ত্রণালয়ের পরামর্শ ও অন্যদের মতামত নিয়ে ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। আগের মেয়রের বিধিবহির্ভূত ও ক্ষমতার অপব্যবহার ইত্যাদি নিয়ে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে সে সুপারিশের ভিত্তিতে পদক্ষেপ নেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আব্দুল আলিম মোল্লা, মোসা. আয়েশা আক্তার, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লা মণ্ডল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজ উদ্দিন মিয়া, আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, মহিউদ্দিন মহি, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, আওয়ামী লীগ নেতা মো. ফজলুল হক, কাউন্সিলর নুরুল ইসলাম নুরু, কাউন্সিলর জাবেদ আলী জবে, কাউন্সিলর মো. শাহাজাহান সাজু, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মণ্ডল প্রমুখ।

jagonews24

আসাদুর রহমান কিরণ এর আগেও ভারপ্রাপ্ত মেয়র হিসেবে ২৭ মাস দায়িত্ব পালন করেছিলেন। গাজীপুর সিটি করপোরেশনের দুটি নির্বাচনেই তিনি ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন।

সেপ্টেম্বর মাসে জাহাঙ্গীর আলমের মুখে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে ‘কটূক্তির’ একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর গাজীপুরে দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে রাস্তায় নামেন। তার বহিষ্কার দাবি করে সড়ক অবরোধ করে মিছিল-সমাবেশও করেন। জাহাঙ্গীরের এ ধরনের কাজকে ক্ষমার অযোগ্য অপরাধ হিসেবে দেখেন।

৩ অক্টোবর ‘দলের স্বার্থপরিপন্থি কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে’ তাকে শোকজ চিঠি পাঠায় কেন্দ্রীয় আওয়ামী লীগ। তিনি ওই চিঠির জবাবও দেন। পরে ১৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সর্বসম্মত সিদ্ধান্তে তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার এবং নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে ২৫ নভেম্বর মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ২৫ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তিন সদস্যের প্যানেল মেয়রের নাম ঘোষণা করা হয়।

মো. আমিনুল ইসলাম/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]