সাবেক মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে শতকোটি টাকার মানহানি মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৯ নভেম্বর ২০২১
ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

মামলার বাদী গাজীপুর মহানগরীর বাসন থানার নলজানী এলাকার মৃত আব্দুল আউয়ালের ছেলে ও আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (শাহ সুলতান আতিক)। রোববার (২৮ নভেম্বর) গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি মামলাটি করেন।

বাদীপক্ষের আইনজীবী মো. নূরনবী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় বাদীর অভিযোগ, সাবেক মেয়র জাহাঙ্গীর আলম মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন না। তিনি চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেছেন, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এতে ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলাটি আমলে নিয়ে আগামী ৩০ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানাকে নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে জানতে চাইলে গাজীপুর আদালতের ভারপ্রাপ্ত পিপি (সরকারি কৌঁসুলি) মকবুল হোসেন কাজল বলেন, মামলার বিষয়টি তিনি শুনেছেন।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]