গায়ে ময়দা-ডিম মেখে মাথায় ইট-জুতা বেঁধে উদ্ভট জন্মদিন উদযাপন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৯ নভেম্বর ২০২১

কেক কেটে উৎসবমুখর পরিবেশে জন্মদিন উদযাপনের রেওয়াজ দীর্ঘদিনের। তবে বেশ কয়েক বছর ধরে শুরু হয়েছে ভিন্নধর্মী এক ট্রেন্ড। শরীরে ময়দা-ডিম মাখিয়ে হাত বেঁধে কিংবা মাথার ওপর ইট বা জুতার মতো বিভিন্ন বস্তু বেঁধে জন্মদিন উদযাপন করছে বন্ধু ও পরিচিতজনরা।

বিশেষ করে উদ্ভট এ ট্রেন্ডটি স্কুল ও কলেজপড়ুয়া ছাত্র-ছাত্রী এমনকি পাড়ামহল্লায়ও বেশ জনপ্রিয় হয়ে উঠছে। তবে এভাবে জন্মদিন উদযাপনকে সামাজিক অবক্ষয় হিসেবে দেখছেন সচেতন নাগরিক ও অভিভাবকরা।

নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের এক ছাত্রের জন্মদিন পালন করা হয়েছে সেই ব্যতিক্রমী কায়দায়।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে প্রকাশ্যে তার বন্ধুরা মিলে খুবজীপুর মাঠে কলেজপড়ুয়া আমিরুলের শরীরে ময়দা ও ডিম মাখিয়ে দেন। এরপর তার মাথার ওপর ইট ও জুতা রাখা হয়। এ সময় আমিরুলকেও আনন্দ করতে দেখা যায়।

পথচারীদের মধ্যে কেউ কেউ এ দৃশ্য দেখে মজা পেলেও অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সচেতন নাগরিক ও অভিভাবকরা বিষয়টিকে সামাজিক অবক্ষয় হিসেবেই দেখছেন।

এ বিষয়ে খুবজীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান জাগো নিউজকে বলেন, জন্মদিন অবশ্যই আনন্দের একটি দিন। কিন্তু যে প্রক্রিয়ায় জন্মদিন পালন করা হয়েছে তা কখনোই কাম্য হতে পারে না। এটা অবশ্যই নিন্দনীয়।

খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের প্রভাষক মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, এ ধরনের কর্মকাণ্ড সমর্থন যোগ্য নয়। আমাদের নৈতিক অবক্ষয়ের একটি উদাহরণ।

রেজাউল করিম রেজা/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]