মসজিদে ভোটগ্রহণ, ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ৩০ নভেম্বর ২০২১

নরসিংদীর হাজিপুরে একটি মসজিদে ভোটকেন্দ্র স্থাপন করে ভোটগ্রহণ করা হয়েছে। কেন্দ্রটির ভোটগ্রহণ ও ভোট গণনার ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা চলছে।

রোববার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার হাজিপুর ইউনিয়নের ফোরকানিয়া মাদরাসার পাশে একটি জামে মসজিদে এই কেন্দ্র স্থাপন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর কান্দাপাড়া ফোরকানিয়া মাদরাসার পাশে একটি জামে মসজিদে ভোটগ্রহণের জন্য দুটি বুথ নির্মাণ করে নির্বাচন কমিশন (ইসি)। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে মসজিদের ভেতরেই ভোট গণনাসহ সকল কার্যক্রম সম্পন্ন করেন নির্বাচন সংশ্লিষ্টরা।

jagonews24

বিকেল থেকে মসজিদের ভেতরে ভোটগ্রহণের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ বলেন, স্থান সংকুলান না হওয়ায় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মসজিদের বারান্দায় বুথ তৈরি করে ভোটগ্রহণ করেছেন বলে খবর পেয়েছি। বিষয়টি নিয়ে প্রিসাইডিং অফিসারের সঙ্গে কথা বলে এর কারণ জানার চেষ্টা করছি।

jagonews24

তবে ব্যস্ততার অজুহাত দেখিয়ে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার আলতাফ হোসেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, মসজিদ ও মন্দিরে কোনো প্রকার ভোটকেন্দ্র হতে পারে না। নির্বাচনী ব্যবস্থায়ও এটি করার সুযোগ নেই। কেন হয়েছে সে ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি।

সঞ্জিত সাহা/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]