ছাত্রী ধর্ষণের দায়ে মাদরাসা শিক্ষকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ৩০ নভেম্বর ২০২১

গাইড দেওয়ার কথা বলে ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণের দায়ে সাইফুল ইসলাম নামের এক মাদরাসা শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় রাশেদা বেগম নামের এক নারীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বরগুনা জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সাইফুল ইসলাম বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়নের মাওলানা মো. ইব্রাহীম খলিলের ছেলে।

মামলার বরাত দিয়ে বাদীপক্ষের আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানান, ২০১৯ সালের ২০ জানুয়ারি গাইড দেওয়ার কথা বলে ভুক্তভোগী শিক্ষার্থীকে মাদরাসার পাশের নিজ বাড়ির দোতলায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয়দের সহযোগিতায় ঘটনার দিন বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতির হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

একই দিন বিকেলে সাইফুল ইসলামকে প্রধান আসামি করে দুজনের বিরুদ্ধে বরগুনা সদর থানায় মামলা দায়ের করেন নির্যাতিতার বাবা। পরে একই বছরের ২০ ফেব্রুয়ারি পলাতক সাইফুল ইসলামকে গ্রেফতার করে র্যাব।

তিনি আরও বলেন, আমরা এ রায়ে খুশি। এতে ভবিষ্যতে অপরাধীরা এমন ঘৃণ্য কাজ থেকে বিরত থাকবে।

আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]