বদলগাছীতে নির্বাচন সহিংসতায় আহত যুবকের মৃত্যু, আটক ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১২:৪৫ এএম, ০১ ডিসেম্বর ২০২১
নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত বিধান চন্দ্র উড়াও (২৫)

নওগাঁর বদলগাছীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিধান চন্দ্র উড়াও (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই ঘটনায় শাকিল হোসেন নামে একজনকে আটক করেছে পুলিশ।

বিধান চন্দ্র উড়াও বিলাশবাড়ী ইউনিয়নের চকাবীর গ্রামের গোপাল চন্দ্র উড়াওয়ের ছেলে এবং একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বিজয়ী ইউপি সদস্য শাহীন হোসেনের কর্মী। আটক শাকিল হোসেন একই ইউনিয়নে নাজিরপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে উপজেলার বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডে মেম্বার পদে শাহিন হোসেন বিজয়ী হন। তিনি কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে বিকেল ৩টায় এলাকায় আনন্দ মিছিল বের করেন। এলাকার বিভিন্ন স্থান ঘুরে আনন্দ মিছিলটি এনায়েতপুর গ্রামে আসে। শাহিন হোসেন ওই গ্রামের বাসিন্দা মেম্বার পদে পরাজিত প্রার্থী মিজানুর রহমান মজনুর বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করতে চান। এ নিয়ে উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মিজানুর রহমান ও শাহিন হোসেনের কর্মী-সমর্থকদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে।

পরে গ্রামের লোকজন লাঠিসোঁটা নিয়ে শাহীনের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায়। এতে উভয়পক্ষের ১৫-২০ জন আহত হয়। তাদের মধ্যে ১০-১২ জনকে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এরমধ্যে গুরুতর আহত বিধান চন্দ্র উড়াওকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকেলে তিনি মারা যান।

বিজয়ী ইউপি মেম্বার শাহিন হোসেন বলেন, পরাজিত প্রার্থী মিজানুর রহমান মজনুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। সৌজন্য সাক্ষাৎ তো করেননি উল্টো আমাকে ও আমার কর্মী-সমর্থদের ওপর হামলা ও মারপিট করা হয়েছে। এ ঘটনায় বিধান চন্দ্র উড়াও নামে আমার এক কর্মী মারা গেছে।

পরাজিত প্রার্থী মিজানুর রহমান মজনু বলেন, বিজয়ী প্রার্থী ও তার লোকজন আমার বাড়িতে এসে আমাকে ও আমার কর্মী-সমর্থকদের মারপিট ও বাড়িঘর ভাঙচুর করেছে। আমার ৫-৬ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, নির্বাচনী পরবর্তী সহিংসতায় দুই পক্ষের মেম্বার (বিজয়ী ও পরাজিত) বাদী হয়ে মঙ্গলবার থানায় পৃথক দুটি মামলা করেছে। এ ঘটনায় শাকিল হোসেন নামের এক যুবককে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

আব্বাস আলী/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]