ঈশা খাঁর সমাধি স্তম্ভ উদ্বোধন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

বাংলার বারো ভূঁইয়ার অন্যতম ঈশা খাঁর সমাধি স্তম্ভ উদ্বোধন হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে গাজীপুরের কালীগঞ্জের বক্তারপুর গ্রামে উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) এস.এম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক।

jagonews24

প্রধান অতিথির বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, মানুষের সবচেয়ে বড় স্বভাব হল ইতিহাস থেকে শিক্ষা নেয় না। বারো ভূঁইয়াদের অন্যতম এ মহাবীর ইতিহাস রচনা করে আমাদের কালীগঞ্জে এসে সমাহিত হয়েছেন। তার বৈচিত্র্যময় জীবন সাধারণ মানুষের সামনে তুলে ধরার পাশাপাশি ইতিহাস সংরক্ষণে সমাধি স্তম্ভটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পর্যায়ক্রমে এর আশপাশের কিছু জমি সরকার অধিগ্রহণ করে সেখানে একটি উন্নতমানের পর্যটনকেন্দ্র গড়ে তোলা হবে। আমি বিশ্বাস করি এ সমাধি স্তম্ভের মাধ্যমে আমাদের কালীগঞ্জকে দেশে ও বিদেশে পরিচিত করবে।

jagonews24

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ. এম আবুবকর চৌধুরী, বক্তারপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান ফারুক, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ এবং উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আব্দুর রহমান আরমান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]