নওগাঁয় আত্মসাতের ১৩ লাখ টাকাসহ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

নওগাঁর পত্নীতলায় আত্মসাতের ১৩ লাখ টাকাসহ ইউসুফ কুতবী (২৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ।

এর আগে বুধবার পত্নীতলা থানায় একটি মামলা হয়। আটক ইউসুফ কুতবী কক্সবাজারের কুতুবদিয়া থানার রোসাইপাড়া কৈয়ারবিল গ্রামের মৃত আমিন উল্লাহর ছেলে।

ওসি শামসুল আলম শাহ বলেন, ‘ঘাসফুল’ নামের একটি বেসরকারি সংস্থার পত্নীতলার মধইল শাখার জুনিয়র অফিসার (হিসাব রক্ষক) হিসেবে দায়িত্বে ছিলেন ইউসুফ। প্রতিবারের ন্যায় জনতা ব্যাংক মধইল শাখা থেকে অন্য কর্মচারীদের সহায়তার টাকা উত্তোলন করে জমা করতো। গত ৩০ নভেম্বর সদস্যদের মাঝে ঋণ বিতরণের জন্য টাকা উত্তোলনের জন্য ব্যাংকে যান তিনি। টাকার পরিমাণ বেশি হওয়াই অন্য কর্মচারীকে নিয়ে টাকা উত্তোলনের জন্য নির্দেশ প্রদান করা হলেও তিনি কোনো কর্মচারী সঙ্গে না নিয়ে ব্যাংকে যান।

এরপর ব্যাংক থেকে টাকা তুলে দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর ইউসুফ কুতবী টাকা নিয়ে ফিরে না আসায় ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানান।

পরে আসামি অন্যজনের ফোন থেকে ঘাসফুলের শাখার ম্যানেজার ও মামলা বাদী রাজুকে ফোন করে জানায় জয়পুরহাট রেলস্টেশন আছে। বাদীর অফিস হইতে জয়পুরহাট যেতে দেরি হবে মর্মে তাদের বদলগাছী শাখার ব্যবস্থাপক মো. হারুন অর রশীদকে যাওয়ার জন্য বলেন। অনুযায়ী খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন ইউসুফ। সেইসঙ্গে আত্মসাতের টাকা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজারে পাঠানো হয় বলে তিনি জানান।

আব্বাস আলী/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]