এমপির ব্যক্তিগত সহকারী পেলেন আ’লীগের মনোনয়ন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

চাঁদপুরের কচুয়া উপজেলার বিতারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন স্থানীয় সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরের ব্যক্তিগত সহকারী রাজীব আহমেদ (রাজু)। এ নিয়ে ইউনিয়নের আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

রোববার (৫ ডিসেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে তার মনোনয়নের বিষয়টি জানানো হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউনুছ মিয়া বলেন, দীর্ঘদিন ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যারা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজেদের নাম ঘোষণা দিয়ে কাজ করেছেন। যারা ইউনিয়নবাসীর সুখ-দুঃখে এগিয়ে এসেছেন, ত্যাগী ও নির্যাতিত সেসব নেতাকর্মীদের বাদ দিয়ে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারীকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ায় আমরা বিস্মিত। যাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে তার সঙ্গে তৃণমূল নেতাকর্মীরা কোনো সম্পর্ক নেই।

বিতারা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহীদ সরকার বলেন, ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে তাকে মনোনয়ন দেওয়ায় আমরা হতাশ।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, এখন দেখা যায় দলের জন্য ত্যাগ স্বীকার করার প্রয়োজন পড়ে না বরং এমপি মন্ত্রীদের কর্মচারী হলেই নৌকার মনোনয়ন পাওয়া যায়। দলের এমন সিদ্ধান্তের কারণেই সারাদেশে নৌকার ভরাডুবি চলছে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও বিতারা ইউনিয়নের বাইছারা গ্রামের অধিবাসী মো. সালাহ উদ্দিন সরকার জানান, যাকে নৌকা দেওয়া হয়েছে তার সঙ্গে তৃণমূলের কোনো সম্পর্ক নেই। কোনোদিন তিনি কোনো ওয়ার্ডে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেননি। তবে যেহেতু জননেত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক দিয়েছেন, আমাদের তার নির্বাচনই করতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে নৌকার চেয়ারম্যান প্রার্থী রাজিব আহমেদ রাজু বলেন, আমি স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছি। তবে কোনো সরকারি গেজেটভুক্ত নই বা ছিলাম না। আশা করছি সবাই নৌকার পক্ষেই কাজ করবেন।

নজরুল ইসলাম আতিক/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]