কাদের মির্জার সম্মাননায় আপ্লুত শহীদ বীর মুক্তিযোদ্ধার স্বজনরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

স্বাধীনতার ৫০ বছর পর হারানো স্বজনের সম্মাননা নিতে এসে আবেগে আপ্লুত হলেন কোম্পানীগঞ্জের চার শহীদ বীর মুক্তিযোদ্ধার স্বজনরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) কোম্পানীগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা সাতজন বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর-৭১’ সম্মাননা (স্বর্ণপদক) প্রদান করেন।

পদকপ্রাপ্তরা হলেন, মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সিরাজপুরের শহীদ বীরউত্তম নূরুল হক, মোহাম্মদনগরের শহীদ খুরশিদ আলম, বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের শহীদ আবদুল মান্নান, ১ নম্বর ওয়ার্ডের শহীদ ইসমাইল, ৮ নম্বর ওয়ার্ডের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু নাছের ও চরফকিরার আফজালুর রহমান।

কাদের মির্জা বলেন, পর্যায়ক্রমে সকল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সম্মাননাসহ সহযোগিতা করা হবে। প্রথম দফায় সাতজনকে দিয়ে এ কাজের সূচনা করা হলো।

এদিকে কোম্পানীগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে পূর্বঘোষিত কর্মসূচি মোতাবেক মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় র্যালি ও সরকারি মুজিব কলেজ প্রাঙ্গণে কোম্পানীগঞ্জের মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে সব বীর মুক্তিযোদ্ধাদের নামসহ ‘বীর-৭১ স্মৃতিস্তম্ভ’ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

পরে বসুরহাট পৌরসভা মিলনায়তনে সম্মাননা পদক প্রদান, মুক্তিযোদ্ধা সমাবেশ এবং সব মুক্তিযোদ্ধাদের শীতবস্ত্র ও কম্বল বিতরণ, দুপুরে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সঙ্গে মধ্যাহ্নভোজের আয়োজন করেন।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]