সুষ্ঠু নির্বাচন চান ‘কেন্দ্র দখলের’ ঘোষণাকারী সেই চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:০১ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

 

নোয়াখালী সদর উপজেলার ২নং দাদপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চতুর্থ ধাপের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দেলোয়ার হোসেন দেলু এবার নির্বাচনে সুষ্ঠু ভোটের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে নিজের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে এমন দাবি জানিয়েছেন তিনি।

এর আগে নির্বাচনী সভায় দেয়া তার একটি বক্তব্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যাতে তাকে বলতে শোনা যায় ‘কেন্দ্র দখল করলে আমরা করবো, জোর করে ভোট নিলে আমরা নেবো, কারণ আমরা সরকারের প্রতিনিধি!’ পরে তার ওই বক্তব্য নিয়ে বিভিন্ন মহলে শুরু হয় আলোচনা-সমালোচনা।

সংবাদ সম্মেলনে দেলোয়ার হোসেন দেলু দাবি করেন, প্রতিপক্ষের বক্তব্যের জবাব দিতে গিয়ে তিনি ওই বক্তব্য দিয়েছিলেন। তার বক্তব্যের খণ্ডিত অংশ প্রচার করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। তবে তিনি আগামী ২৬ ডিসেম্বরের নির্বাচনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট চান।

তিনি বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিপনের সন্ত্রাসী বাহিনী নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে অস্ত্র মহড়া দিচ্ছে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো গত কয়েকটি ধাপে বেগমগঞ্জ, সেনবাগসহ অন্যান্য স্থানে যেভাবে সুষ্ঠু ভোট হয়েছে, ঠিক সেভাবে যেন আমার দাদপুরেও ভোট হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল হারুন ও ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য গোলাম রহমান মেম্বার।

তবে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মিজানুর রহমান শিপন তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, নৌকার প্রার্থী দেলোয়ার হোসেন প্রকাশ্যে কেন্দ্র দখলের ঘোষণা দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছেন। তার সঙ্গে ডাকাতি ও খুনের মামলার আসামিরা প্রকাশ্যে ভোট করায় এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

অন্যদিকে সুষ্ঠু ভোটে নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ওপর আস্থা আছে বলেও জানান শিপন।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]