বগুড়ায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

আম বয়ানের মধ্য দিয়ে বগুড়ায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ধুনট উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী আম বয়ান পেশ করেন বগুড়া মার্কাসের মুরব্বি আব্দুস সামাদ।

সকাল থেকে ইজতেমা ময়দান হাজার হাজার মুসল্লির আগমনে মুখরিত হয়ে ওঠে। জেলার বিভিন্ন স্থান থেকে কাঁধে-পিঠে প্রয়োজনীয় মালামাল নিয়ে নিজ নিজ খিত্তায় অবস্থান নিচ্ছেন মুসল্লিরা। ইজতেমা প্রাঙ্গণের আশপাশের এলাকায় শীতের পোশাক, খাবারের দোকান ও কাঁচাবাজার বসেছে।

এ বিষয়ে ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ুন কবির বলেন, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধানে ইজতেমা পরিচালিত হচ্ছে। দেশের বিভিন্ন এলাকা ছাড়াও সৌদি আরব, ভারত ও নেপালের মুসল্লিরা ইজতেমায় সমবেত হয়েছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ইজতেমা ময়দানের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইজতেমায় পুলিশের কন্ট্রোল রুম স্থাপন করা রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, আনসার ও ফায়ার সার্ভিসকর্মীরা ইজতেমায় নিয়োজিত রয়েছেন।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]