মধ্যবয়সীর সঙ্গে ১২ বছরের শিশুর বিয়ের আয়োজন, মা-দাদিকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২২
বাল্যবিয়ের আয়োজন করায় মা-দাদিকে জরিমানা

কিশোরগঞ্জের ভৈরবে ১২ বছর বয়সী মিতু বেগম নামের এক শিশুর বিয়ের আয়োজন করায় তার মা ও দাদিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পৌরশহরের আমলাপাড়ার এলাকার হাকিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন-শিশুটির মা শেফালি বেগম ও দাদি খোদেজা বেগম।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শিশু মিতুর বাবা মানিক মিয়া পৌরশহরের আমলাপাড়ার হাকিম মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থাকেন। তাকে জোর করে শহরের নিউটাউন বালুর মাঠ সংলগ্ন এলাকার ভাড়াটিয়া সোহাগ মিয়া নামের মধ্যবয়সী এক লোকের সঙ্গে বিয়ের আয়োজন করেন মা শেফালি বেগম। বিয়েতে ২০ টাকা যৌতুক নির্ধারণ করা হয়। কিন্তু বিয়েতে রাজি ছিলেন না পরিবারের বাকি সদস্যরা।

মিতুর ছোট বোন ও বড় ভাই উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটর হৃদয় খানম ও আব্দুল্লাহ আল মামুনকে ফোনে বিষয়টি জানান। তারা তাৎক্ষণিকভাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভকে জানালে তিনি ঘটনাস্থল গিয়ে এর সত্যতা পান। পরে মিতুর মা ও দাদিকে নগদ পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ বলেন, বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মা ও দাদিকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়েছে।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]