‘ভুতুড়ে রেজিস্ট্রেশনে’ ভোগান্তিতে একাদশে ভর্তিচ্ছুরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

ফরিদপুরের নগরকান্দায় ভুতুড়ে রেজিস্ট্রেশনের কারণে ভোগান্তিতে পড়েছেন একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুরা। ভর্তির জন্য রেজিস্ট্রেশন করতে অনলাইনে আবেদন পাঠালে তা বাতিল হচ্ছে। দেখানো হচ্ছে পূর্বেই এ আবেদন করা হয়েছে। তবে কে বা কারা রেজিস্ট্রেশন করেছে তা কেউ জানে না।

জানা গেছে, গত ৯ জানুয়ারি শুরু হওয়া অনলাইনে আবেদনের শেষ সময় ছিল ১৫ জানুয়ারি। তবে এ সময়ের মধ্যে পছন্দমতো প্রতিষ্ঠানে আবেদন করতে পারেনি অনেক শিক্ষার্থী।

ভুক্তভোগীদের অভিযোগ, অনলাইনে আবেদন করলে সেটি গ্রহণ না করে পূর্বেই আবেদন হয়েছে বলে জানিয়ে দেওয়া হচ্ছে।

ভুক্তভোগীদের মধ্যে পুঁজা রায়, জেসমিন খানম, পারভিন খানমসহ একাধিক শিক্ষার্থী জাগো নিউজকে বলেন, ভর্তির জন্য অনলাইনে গত ১৩ জানুয়ারি স্থানীয় কম্পিউটারের দোকানে গিয়ে আবেদন করি। কিন্তু আবেদন গ্রহণ না করে ফিরতি মেসেজে জানিয়ে দেওয়া হয় পূর্বেই আবেদন সম্পন্ন হয়েছে।

কোদালিয়া আলিম মাদরাসা থেকে দাখিল পাস করা মোকলেসুর রহমান জাগো নিউজকে বলেন, ভর্তির আবেদন করতে গিয়ে দেখি পূর্বেই আমার আবেদন করা হয়েছে। কিন্তু এ বিষয়ে আমি, আমার অভিভাবক এবং শিক্ষক কেউ কিছুই জানি না।

নগরকান্দা বাজারের কম্পিউটার প্রশিক্ষণ ও অনলাইন সার্ভিসের প্রোপাইটার মো. মোশারফ হোসেন ও কম্পিউটার ব্যবসায়ী আবু নাসের জাগো নিউজকে বলেন, কিছু শিক্ষার্থীর ‘পূর্বেই আবেদন করা হয়েছে’ এমন সেসেজ আসছে।

নগরকান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল হক বলেন, ভর্তির ব্যাপারে বোর্ড কোনো নীতিমালা দেয়নি। তাই এ বিষয়ে কোনো কথা বলতে পারবো না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে করা হবে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

এন কে বি নয়ন/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]