স্টেশনে কনস্টেবলের শাড়িতে বানানো আতুরঘরে সন্তান প্রসব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৮:২৮ এএম, ১৯ জানুয়ারি ২০২২

পাবনার ঈশ্বরদীতে স্টেশনে সন্তান প্রসব করেছেন এক গৃহবধূ। মঙ্গলবার(১৯ জানুয়ারি) দুপুরে ঈশ্বরদী জংশন স্টেশনে এ ঘটনা ঘটে। ঈশ্বরদী রেলওয়ে পুলিশের নারী সদস্যরা মানবিক সহায়তায় এগিয়ে আসেন। পরে মা-মেয়ে সুস্থ অবস্থায় বাড়ি ফিরেছেন।

ঈশ্বরদীর আরামবাড়ী বাজার এলাকার উজ্জল হোসেনের স্ত্রী সন্তান সম্ভবা কনিকা খাতুন (২০) স্বামীসহ তার বাবার বাড়ি রাজশাহী যাচ্ছিলেন। স্টেশন এলাকায় তার প্রসব বেদনা অনুভূত হয়। এ সময় খবর পেয়ে তার এলাকার শ্রীমতি রীনা রানি স্টেশনে আসেন। এসময় রীনা রানি ঈশ্বরদী রেলওয়ে পুলিশের সহযোগিতা চান। রেলওয়ে পুলিশের একজন নারী কন্সটেবল শাড়ি দিয়ে আতুর ঘর বানিয়ে দেন। সেখানেই একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেন কনিকা।

রীনা রানি জানান, কনিকা তাকে জানিয়েছিলেন তার সন্তান প্রসবের তারিখ অরো দেরিতে। কিন্ত স্টেশনে কনিকার প্রসব বেদনা ওঠে। তখন স্টেশনের নারী পুলিশের সয়তায় তার সন্তান ভূমিষ্ঠ করানো হয়।

প্রসূতি কনিকা বলেন, তিনি প্রথমবার মা হলেন। তিনি তার মায়ের বাড়ি রাজশাহী যেতে চেয়েছিলেন।

এ বিষয়ে ঈশ্বরদী জি আর পি থানার উপ-পরিদর্শক (এস আই) নজরুল ইসলাম জানান, তিনি সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে দুজন নারী কনস্টেবল সান্তনা পারভিন ও মাহফুজা আক্তারকে সহোযোগিতায় জন্য পাঠান, তারা সন্তান প্রসবের বিষয়টি জানালে প্রসূতিকে ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শ দেন।

এ বিষয়ে স্থানীয় আকলিমা ক্লিনিকের মেডিকেল অফিসার গাইনি বিষয়ক চিকিৎসক রাবেয়া বশরী রোজি জানান, প্রসূতি ও সন্তান তাদের ক্লিনিকে আসার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়।

আমিন ইসলাম জুয়েল/এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]