গুনে দেওয়ার কথা বলে নারীর লাখ টাকা নিয়ে উধাও প্রতারক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
অগ্রণী ব্যাংকের বোয়ালমারী শাখা

ব্যাংক থেকে তোলার পর এক প্রতারকের কাছে লাখ টাকা খুইয়েছেন রাশিদা বেগম নামে এক নারী। গুনে দেওয়ার কথা বলে তার থেকে সব টাকা নিয়ে পালিয়ে যান ওই প্রতারক।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের বোয়ালমারী পৌরসভায় অবস্থিত অগ্রণী ব্যাংকের শাখায় এ ঘটনা ঘটে। এ নিয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী গ্রাহক।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গুনবহা ইউনিয়নের বাগুয়ান গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাক মোল্যার স্ত্রী রাশিদা বেগম অগ্রণী ব্যাংক বোয়ালমারী শাখায় তার নিজ অ্যাকাউন্ট থেকে এক লাখ টাকা উত্তোলন করেন। তার পাশে থাকা অপরিচিত এক লোক টাকাগুলো গুনে দেওয়ার কথা বলেন। টাকাগুলো গোনার সময় অপরিচিত লোকটি ৫০০ টাকার একটি ছেঁড়া নোট রাশিদকে ক্যাশ কাউন্টার থেকে পাল্টে আনতে বলেন। রাশিদা টাকা পাল্টে আনতে গেলেই তার সব টাকা নিয়ে ব্যাংক থেকে পালিয়ে যান ওই ব্যক্তি। রাশিদা এসে দেখেন লোকটি আর নেই। তবে একটি মোবাইল ফেলে যান লোকটি।

রাশিদা বেগম বলেন, আমি বিশ্বাস করে ব্যাংকের মধ্যেই তাকে টাকাগুলো গুনতে দেই। কিন্তু মাত্র দু-এক মিনিটের ব্যবধানে এমন কাজ করবে মাথায় আসেনি। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেছি। চোরের ফেলে যাওয়া মোবাইল এবং ব্যাংকের সিসিটিভির ফুটেজ অভিযোগের সঙ্গে জমা দিয়েছি।

এ বিষয়ে অগ্রণী ব্যাংকের ম্যানেজার মো. রেজাউল শেখ জাগো নিউজকে বলেন, শুনেছি এক গ্রাহক টাকা তুলে একজন অপরিচিত লোককে গুনতে দেন। পরে ওই টাকা নিয়ে সে পালিয়ে গেছে।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, একটি লিখত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এন কে বি নয়ন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]