মাঝ নদীতে ট্রলারে ডাকাতি, অর্ধকোটি টাকা লুট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২৪ জানুয়ারি ২০২২

চাঁদপুরের মেঘনা নদীতে ট্রলারযোগে ব্যবসায়িক কাজে চাঁদপুর আসার পথে দুই ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় অর্ধকোটি টাকা লুটে নেয় ওই ডাকাত দল। এছাড়া তাদের হামলায় অন্তত ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার দুপুরে চাঁদপুর সদরের মেঘনা নদীর সফরমালী লঞ্চঘাট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। দুটি লঞ্চে অন্তত ১৫-১৬ জন যাত্রী ছিলো।

আহতরা হলেন, ব্যবসায়ী আক্কাস শেখ (৩৫), হাকিম গাজী (৪৮) ও ট্রলারের মাঝি উজ্জল শেখ (২৫)। পরে তাদের মধ্যে গুরুতর আহত আক্কাস শেখ ও উজ্জল শেখকে চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়। ট্রলারে থাকা সবাই মতলব উত্তর উপজেলার আমিরাবাদ ও গৌরাঙ্গ বাজারের ব্যবসায়ী।

ট্রলারে থাকা আহত ব্যবসায়ী হাকিম আলী গাজী জানান, মেঘনা নদীর সফরমালী লঞ্চঘাটের কাছে আসলে স্পিডবোট নিয়ে ৮ থেকে ৯ জন মুখোশধারী ডাকাত কাটা রাইফেল, শটগান, রামদা ও রড নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। তারা আমাদের কাছে থাকা টাকা-পয়সা ও মোবাইলগুলো নিয়ে যায়। পরে তারা মেঘনা নদীর উত্তর দিকে চলে যায়। ওদের সবার গায়ে লাইফ জ্যাকেট ছিল।

ট্রলারের মাঝি উজ্জল শেখ (২৫) জানান, কয়েকজন ব্যবসায়ী ট্রলারে আমার সঙ্গে আসেনি। তারা আমার কাছে ১৪ লাখ ২০ হাজার টাকা চাঁদপুরের পার্টির কাছে পৌঁছে দেওয়ার জন্য দেয়। সব টাকা ডাকাতরা নিয়ে গেছে।

আহত পাইকারি মুদি ব্যবসায়ী আক্কাস শেখ জানান, আমার কাছে ৯ লাখ টাকা ছিল। টাকা দিতে দেরি করায় রড দিয়ে আমার হাত ভেঙে ছিনিয়ে নেয়।

চাঁদপুর নৌ-পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, আমি খবর পেয়ে সঙ্গে সঙ্গে চাঁদপুর সদর ও মোহনপুর নৌ-পুলিশের ওসিকে ঘটনাস্থলে পাঠিয়ে দিয়েছি। ব্যবসায়ীদের মিসিং মোবাইলের নম্বর আমার কাছে চলে এসেছে, আমি সেগুলো নিয়ে ডাকাতদের ধরার বিষয়ে যা যা করণীয় সবই করছি। আশা করি দ্রুতই ডাকাতদের আটক করতে সক্ষম হবো।

ঘটনাস্থলে পরিদর্শন শেষো চাঁদপুর নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন জানান, ডাকাতদের ধরার জন্য প্রয়োজনীয় সকল কাজই আমরা শুরু করে দিয়েছি। তবে এই ডাকাতির ঘটনায় স্থানীয়দের যোগসাজশ থাকতে পারে বলে আমরা ধারণা করছি। তবে এতো টাকা নিয়ে নৌ-পথে মোকামে গেলে আমাদের সহযোগিতা নিলে সবার জন্য সহজ হবে।

নজরুল ইসলাম আতিক/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]