আসামি ধরতে যাওয়ায় দা নিয়ে হামলা, ৫ পুলিশ আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:২৯ এএম, ২৪ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

কক্সবাজারের চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধ নিরসনে বসা সালিশে প্রতিপক্ষের দায়ের কোপে বদন হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে গিয়ে হামলার শিকার হয়েছেন ৫ পুলিশ সদস্য। আহত অবস্থায় তাদের উদ্ধার করে চকরিয়া উজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ সময় অভিযান চালিয়ে মোহাম্মদ সাগর (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বদরখালী ইউনিয়নের ঠুটিয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেফতার সাগর ওই এলাকার মোহাম্মদ আব্দুল জলিলের ছেলে।

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি।

ওসি বলেন, মো. বদন হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযানে গেলে আসামিরা দা ও লাঠি নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় দায়ের কোপ ও লাঠির আঘাতে ২ জন এসআই ও ৩ জন কনস্টেবলসহ ৫ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে সাগর নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, একইদিন (রোববার) দুপুরে জমি সংক্রান্ত সালিশে অংশ নিয়ে খুন হন মো. বদন (৪০) নামের এক ব্যক্তি। তিনি ইউনিয়নের ঠুটিয়াপাড়া গ্রামের মৃত আবদুস সালামের ছেলে। এই ঘটনায় আরো ৪ জন আহত হয়েছেন। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ হত্যায় জড়িতদের ধরতে অভিযান চালিয়ে পুলিশও আহত হয়েছে।

সায়ীদ আলমগীর/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]