ফরিদপুরে ভূমি কার্যালয় ভাঙচুর, নথিপত্র তছনছ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৯ জানুয়ারি ২০২২

অডিও শুনুন

ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়ন ভূমি কার্যালয়ে ঢুকে ভাঙচুর ও গুরুত্বপূর্ণ নথিপত্র তছনছ করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দিনগত রাতে এ ঘটনা ঘটে। তবে ভূমি কার্যালয় থেকে কী কী চুরি হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এ ঘটনায় শনিবার (২৯ জানুয়ারি) সালথা থানায় একটি অভিযোগ করেছেন ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা মো. আসলাম।

মাঝারদিয়া ভূমি কার্যালয় ও স্থানীয় সূত্র জানায়, কাজ শেষে বৃহস্পতিবার সন্ধ্যার পর ভূমি কার্যালয় বন্ধ করা হয়। পরে রাতে কোনো এক সময়ে দুর্বৃত্তরা গেট ও কক্ষের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও তছনছ করে। শুক্রবার সকালে ভূমি কার্যালয়ের কলাপসিবল গেট খোলা এবং তালা বাইরে পরে থাকতে দেখেন স্থানীয়রা। তারা বিষয়টি সংশ্লিষ্টদের জানান। খবর পেয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) (অতিরিক্ত দায়িত্ব) তাছলিমা আকতার এবং সালথা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।\

ফরিদপুরে ভূমি কার্যালয় ভাঙচুর, নথিপত্র তছনছ

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুজ্জামান জাগো নিউজকে বলেন, এ ঘটনায় ইউনিয়ন ভূমি কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা আসলাম থানায় অভিযোগ করেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন।

এ বিষয়ে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমা আকতার জাগো নিউজকে বলেন, দুর্বৃত্তরা তালা ভেঙে ভেতরে ঢুকে বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও গুরুত্বপূর্ণ নথিপত্র তছনছ করেছে। তবে কী কী চুরি হয়েছে তা এখনই সঠিকভাবে বলা যাচ্ছে না।

এন কে বি নয়ন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]