মাগুরায় শেখ রাসেল শিশুপার্কের উদ্বোধন মার্চেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাগুরা
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৬ মার্চ ২০২২
নির্মিত শেখ রাসেল শিশুপার্ক

মাগুরা পৌরসভার বাসিন্দাদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল শিশুদের জন্য একটি বিনোদন কেন্দ্রের। সেই আশা পূরণ হতে চলেছে। চলতি মাসেই উদ্বোধন হচ্ছে ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত শেখ রাসেল শিশুপার্ক।

খোঁজ নিয়ে জানা যায়, সরকারের মেগা উন্নয়ন প্রকল্পের আওতায় পৌরসভার তত্ত্বাবধানে কুমার নদের পাড়ে ২০১৮ সালে শেখ রাসেল পৌর পার্কের নির্মাণ কাজ শুরু হয়। দীর্ঘ তিন বছরে পার্কের কাজ শেষ হয়। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়।

jagonews24

তিন একর জায়গার ওপর নির্মিত দৃষ্টিনন্দন পার্কটিতে শিশুদের জন্য ওয়ান্ডার হুইল, প্যারাট্রুপার, মেরিগোরাউন্ড, হ্যানি সুইম, পামপার্ক, ট্রাকট্রেইনসহ আধুনিক প্রযুক্তি সম্পন্ন খেলনা বসানো হয়েছে। পার্কটির একপাশে কুমার নদ ও আরেক পাশে খাল হওয়ায় হাতিরঝিলের আদলে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হয়েছে। এ পার্কে শুধু শিশু নয় সব বয়সী মানুষের চিত্তবিনোদনে সুযোগ রয়েছে। দূর-দুরন্ত থেকে আগত দর্শনার্থীদের জন্য রাত যাপনে স্বল্প খরচে আবাসিক কটেজেরও ব্যবস্থা রয়েছে।

jagonews24

পার্কটি দেখতে আসা স্থানীয় সাংবাদিক শামিম খান জাগো নিউজকে বলেন, মাগুরায় কোনো চিত্তবিনোদনের জায়গা ছিল না। শেখ রাসেল পৌর শিশু পার্কটি হওয়ায় সব বয়সী মানুষের একটি বিনোদনের জায়গা তৈরি হয়েছে। শুধু বিনোদনের জায়গা নয়, পার্কটিকে কেন্দ্র করে এ অঞ্চলের মানুষের কর্মসংস্থানের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নও ঘটবে।

jagonews24

মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল জাগো নিউজকে বলেন, উন্নয়ন প্রকল্প ইউজিপ-৩ এর আওতায় পৌরসভার তত্ত্বাবধানে শেখ রাসেল পৌর শিশুপার্ক নির্মাণ হয়েছে। প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে পার্কটি নির্মাণে তিন বছর সময় লেগেছে। মার্চ মাসের মধ্যে পার্কটি উদ্বোধনের পর অভিজ্ঞ কোনো প্রতিষ্ঠানের কাছে ইজারা দেওয়া হবে।

jagonews24

মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর জাগো নিউজকে বলেন, মাগুরার পারনান্দুয়ালী ও বেলনগর লক্ষিকান্দর এলাকায় নৈসর্গিক একটি স্থান যেখানে আধুনিক সুযোগ সুবিধা সংবলিত শিশুপার্ক নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। যা মার্চ মাসের বিশেষ দিনে উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। পার্কটি উদ্বোধন হলে মাগুরাবাসীদের দীর্ঘদিনের চাওয়া পূরণ হবে।

এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।