ফরিদপুরে ভিজিএফের চাল কম দেওয়ার অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৮ এপ্রিল ২০২২

ফরিদপুরের নগরকান্দায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারের দেওয়া হত-দরিদ্রদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত চাল ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (২৭ এপ্রিল) উপজেলার চরযশোরদী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান কামরুজ্জামান ফকিরের উপস্থিতিতে চাল বিতরণের সময় এ অনিয়ম করা হয় বলে এলাকাবাসীর অভিযোগ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, চরযশোরদী ইউনিয়নের ৭৫০টি পরিবারের জন্য ১০ কেজি করে মোট ৭৫০০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। বুধবার সকালে চরযশোরদী ইউনিয়নে সরকার ঘোষিত প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও চাল দেওয়া হয়েছে ৯ কেজিরও কম।
এছাড়াও চেয়ারম্যানের পছন্দের লোকজনকে বাছাই করে জনপ্রতি ৩-৪টি স্লিপের চাল বিতরণ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জাগো নিউজকে বলেন, চেয়ারম্যান তার পছন্দের লোকদের ৩-৪টি করে স্লিপ দিয়েছেন। অথচ পাওয়ার উপযুক্ত যারা তাদের অনেককেই স্লিপ দেওয়া হয়নি। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ দেখা গেছে।

এ ব্যপারে চরযশোরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান ফকির জাগো নিউজকে বলেন, আমি অনিয়ম পছন্দ করি না। গরিব মানুষের চাল কম দেওয়া খুবই খারাপ কাজ। তারপরও যারা বিতরণ করছেন তাদের চাল কম দিতে নিষেধ করেছি।

তিনি আরও বলেন, গোডাউন থেকে চাল দেওয়ার পর কিছু ঘটতি থাকে। তাই সাড়ে ৯ কেজি করে দিতে বলেছি। জনসংখ্যার তুলনায় চালের বরাদ্দ কম থাকায় অনেককে স্লিপ দিতে পরিনি। এক পর্যায়ে মানুষের চাপ বাড়তে থাকায় আমি চলে এসেছিলাম। পরে আমার অনুপস্থিতিতে কী হয়েছে জানা নেই।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (চাল বিতরণে উপস্থিত ইউনিয়ন তদারকি কর্মকর্তা) প্রসাদ সরকার জাগো নিউজকে বলেন, আমি থাকাকালীন ১০ কেজি করেই দেওয়ার চেষ্টা করেছি। পরবর্তী বিষয়টি জানা নেই। তবে বালতি দিয়ে চাল মাপার কারণে কমবেশি হতে পারে।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু জাগো নিউজকে বলেন, বিষয়টি তদন্ত পূর্বক প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এন কে বি নয়ন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।