কুয়াকাটা সৈকতে ফের ভেসে এলো মৃত ডলফিন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১৪ মে ২০২২

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে সাত আট ফুট দৈর্ঘ্যের একটি মৃত ইরাবতী ডলফিন। শনিবার (১৪ মে) দুপুর ১টার দিকে সৈকতের গঙ্গামতি পয়েন্ট থেকে ডলফিনটি উদ্ধার করে মাটিচাপা দেওয়া হয়।

স্থানীয় জেলে মো. নিজাম জানান, প্রায় আট ফুট দৈর্ঘ্য ও দুই ফুট প্রস্থের ডলফিনটির শরীরের বিভিন্ন স্থানে জাল আটকানো রয়েছে। এছাড়া ডলফিনটির পেট ফাটা রয়েছে। চার-পাঁচ দিন আগে ডলফিনটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্য সোহেল মাহমুদ জাগো নিউজকে জানান, জেলেদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। দুপুরের জোয়ারে এটি তীরে আঁটকে গেছে। ডলফিনটির পেট ফাটা ছিল।

jagonews24

পটুয়াখালীর ওয়ার্ড ফিস বাংলাদেশ প্রকল্পের সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি জাগো নিউজকে জানান, যে ডলফিনটি মৃত অবস্থায় ভেসে এসেছে এটি মূলত ইরাবতী ডলফিন। ডলফিনটির পেট ফাটা রয়েছে।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার জাগো নিউজকে জানান, বনবিভাগের সঙ্গে কথা বলে ডলফিনটি মাটিচাপা দেওয়া হয়েছে। এটিসহ এ বছর সৈকতে ৯টি মৃত ডলফিন ভেসে এসেছে।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]