কুমার নদের পাড়ে চলছে জসীম পল্লি মেলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৮ মে ২০২২

অডিও শুনুন

ফরিদপুরে চার বছর বিরতির পর আবারও শুরু হয়েছে জসীম পল্লি মেলা। পল্লীকবি জসীম উদ্দীনের বাড়িসংলগ্ন জসীম উদ্যানে কুমার নদের পাড়ে এ মেলার আয়োজন করা হয়েছে। ১৫ মে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই ইলাহী চৌধুরী বীর বিক্রম।

jagonews24

খোঁজ নিয়ে জানা যায়, পল্লীকবি জসীম উদ্দিন জন্মবার্ষিকীতে ১৯৮৯ সালের ১ জানুয়ারি থেকে পক্ষকালব্যাপী জসীম পল্লী মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। চার বছর বিরতির পর এ বছর ফের মেলার আয়োজন করা হয়। মেলায় ১৬১টি স্টলে দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীরা হরেক রকম পণ্যের পশরা সাজিয়ে বসেছেন। দর্শনার্থীরা নিরাপত্তায় বসানো হয়েছে সিসি ক্যামেরা।

jagonews24

মেলার আয়োজকরা বলেন, কবির রচনা ও সৃষ্টি মানুষের মধ্যে ছড়িয়ে দিতেই এ আয়োজন হয়ে আসছিল। মহামারিসহ বিভিন্ন কারণে গত চার বছর এ মেলা অনুষ্ঠিত হয়নি। ফরিদপুরবাসীর দাবিতে বিলম্বে হলেও মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন। প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত জসীম মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

jagonews24

ফরিদপুরের জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকার জাগো নিউজকে বলেন, মেলায় পল্লীকবির জীবন ও রচনা নিয়ে আলোচনা হবে। ফলে তার সৃষ্টি মানুষের মধ্যে ছড়িয়ে পড়বে। দেশের বিভিন্ন জেলার সাংস্কৃতিক সংগঠনগুলো জসীম মঞ্চে পল্লীগীতি, জারি, কবি গান, আবৃত্তি, নৃত্য ও লোকগান পরিবেশন করবে। মেলা চলবে আগামী ২৯ মে পর্যন্ত।

এন কে বি নয়ন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]