কুড়িগ্রামে ৩১৯১ লিটার সয়াবিন উদ্ধার, আগের দামে বিক্রির নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:০২ পিএম, ১৮ মে ২০২২
কুড়িগ্রামে ভোক্তা অধিকারের অভিযানে বিপুল পরিমাণ সয়াবিন তেল জব্দ

কুড়িগ্রাম সদর উপজেলায় গুদামে বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুতের অভিযোগে একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তেলগুলো আগের দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মে) দুপুরে জেলা সদরের কৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

jagonews24

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে জেলা সদরের কৃষ্ণপুর এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এসময় গুদামে মজুত করা আগের দামের ৩ হাজার ১৯১ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। তেলগুলো যথাযথভাবে বিক্রি না করার অপরাধে কৃষ্ণপুর এলাকায় বসুন্ধরা তেলের ডিলার ভাইভাই ট্রেডার্সের মালিক মোশাররফ হোসেন মনিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধার হওয়া সয়াবিন তেল বোতলের গায়ে থাকা আগের দামে সাধারণ ভোক্তাদের কাছে বিক্রির জন্য নির্দেশনা দেওয়া হয়।

কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাজার তদারকি অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীর গুদাম থেকে আগের দামের বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার করা হয়। এবং তা আগের দামে ক্রেতাদের কাছে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ওই এলাকার ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মাসুদ রানা/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]