শত্রুতা করে পানিতে বিষ, মারা গেলো খামারির ৯৮৩ হাঁস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৯ মে ২০২২

নেত্রকোনার বারহাট্টায় উপজেলায় একটি খামারে বিষ প্রয়োগ করে প্রায় এক হাজার হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে।

ক্ষতিগ্রস্ত খামারির নাম সিদ্দিক মিয়া। তিনি উপজেলার হরিয়াতলা গ্রামের মৃত লালু হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় বাচ্চু মিয়ার ছেলে এনামুল হক, নাজমুল হক ও তাজমুল মিয়ার বিরুদ্ধে বারহাট্টা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন সিদ্দিক মিয়া।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, খামারের হাঁসগুলো বাড়ির আশপাশে চরাতেন সিদ্দিক মিয়া। বৃহস্পতিবার সকালে হাঁসগুলো চরানোর জন্য পাশের জমিতে নিয়ে যান। পূর্ব শত্রুতার জের ধরে বাউসী ইউনিয়নের হারুলিয়া গ্রামের এনামুল হক, নাজমুল হক ও তাজমুল ক্ষেতে বিষ প্রয়োগ করে রাখেন। ওই ক্ষেতে খাদ্য খাওয়ার পর ৯৮৩টি হাঁস কিছু সময়ের মধ্যে মারা যায়।

খামারি সিদ্দিক মিয়া অভিযোগ করে বলেন, প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরে তার খামারের ক্ষতি করার হুমকি দিয়ে আসছিলেন। এরই জের ধরে ভোরে অভিযুক্তরা বাড়ির পাশের জমির পানিতে বিষ দিয়ে রাখেন। ওই পানি খেয়ে তার ৯৮৩টি হাঁস মারা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আসমা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম খান বলেন, ঘটনাস্থলে গিয়ে হাঁস মরে যাওয়ার বিষয়টি দেখে এসেছি।

ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক। যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এইচ এম কামাল/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]