যশোরে দুই টন চিংড়িতে জেলি, আড়াই লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২০ মে ২০২২
জেলিযুক্ত চিংড়ি উদ্ধার

যশোরে দুই টন জেলি যুক্ত চিংড়ি উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৯ মে) রাতে শহরের বাহাদুরপুর এলাকা থেকে চিংড়িগুলো জব্দ করা হয়। পরে মালিকদের আড়াই লাখ টাকা জরিমানা করেন মৎস্য অধিদপ্তরের পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপটন সরদার।

র‌্যাব-৬ এর যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যশোর-মাগুরা মহাসড়কের বাহাদুরপুর এলাকা থেকে তিনটি ট্রাক জব্দ করা হয়। পরে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা এসে জেলি যুক্ত ৬১ কার্টনে দুই টন চিংড়ি জব্দ করে। পরে মালিকদের আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

মৎস্য অধিদপ্তরের পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপটন সরদার বলেন, এক কেজি চিংড়িতে ২৫০ গ্রাম জেল পুশ করা হয়। এতে প্রতি কেজিতে বিক্রেতা ১০০ টাকা বেশি পাচ্ছেন। ভাতের মাড়সহ বেশ কিছু কেমিকেল মিশিয়ে বিশেষ ধরনের এ জেলি তৈরি করা হয়। সিরিঞ্জ দিয়ে ওই জেলি চিংড়ির মাথায় পুশ করা হয়।

খুলনা মৎস্য পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ পরিদর্শক আশেকুর রহমান বলেন, চিংড়িতে ব্যবহৃত এসব জেলি জীবনের জন্য হুমকি। এগুলো মানুষের চোখ, কিডনি নষ্ট করে দিতে পারে।

মিলন রহমান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]