রেলওয়ের উপ-সচিব পরিচয় দেওয়া প্রতারক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৩ মে ২০২২
প্রতারণার দায়ে গ্রেফতার রফিকুল ইসলাম ওরফে রাশিকুল

বাংলাদেশ রেলওয়ের ভুয়া উপ-সচিব পরিচয়ে প্রতারণাকালে রফিকুল ইসলাম ওরফে রাশিকুল নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)

রোববার (২২ মে) রাত সাড়ে ৯টার দিকে রাজশাহী মহানগরের রেলগেট এলাকায় এক চাকরিপ্রত্যাশীর কাছে টাকা নিতে গিয়ে গ্রেফতার হন তিনি।

সোমবার (২৩ মে) দুপুরে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েল জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নগরীর রেলগেটে একটি ইলেকট্রিক শোরুমে কর্মরত এম এ হাসান নামে এক যুবককে রেলওয়েতে চাকরির প্রলোভন দেখান প্রতারক রাশিকুল। কয়েকদিন আগেই হাসানের কাছে থেকে একটি ভুয়া ফরম পূরণ করে নিয়ে যান তিনি। পরে ব্যাংকে চালান জমা বাবদ এক হাজার ২০০ টাকা ও নিয়োগ বাবদ অগ্রিম ৫০ হাজার টাকা দাবি করেন তিনি। কথা ছিল রেলওয়ের সেটেলমেন্ট অফিসার পদে নিয়োগ পাইয়ে দেবেন সেই ভুয়া উপ-সচিব। এ কাজে ভুক্তভোগীর কাছে ১৫ লাখ টাকা দাবি করেন তিনি।

ডিবির এ কর্মকর্তা বলেন, ভুয়া উপ-সচিবের অর্থ দাবি ও আচরণে সন্দেহ হয় ওই ইলেকট্রনিক দোকানের কর্মচারীর। পরে বিষয়টি রাজশাহী মহানগর ডিবি অফিসে জানান তিনি। ঘটনাটি জানার পর আমরা ওই প্রতারককে টাকা দেওয়ার কথা বলে তার কর্মস্থলে ডাকতে বলি। এতে সারা দিয়ে ডিবি পুলিশের জালে আটকা পড়েন সেই প্রতারক।

আরেফিন জুয়েল বলেন, প্রতারককে জিজ্ঞাসাবাদে জানা গেছে- রেলওয়ের উপ-সচিবসহ বিভিন্ন সরকারি ঊর্ধ্বতন ব্যক্তির নাম করে দেশের বিভিন্ন প্রান্তে প্রতারণা করতেন তিনি। এর আগে চাটমোহরে একইরকম প্রতারণার ঘটনায় তার নামে মামলা হয়েছে। একই কায়দায় বিভিন্ন ব্যক্তিকে এর আগেও ঠকিয়েছেন তিনি।

আইনি প্রক্রিয়ার বিষয়ে তিনি বলেন, ওই প্রতারকের নামে বোয়ালিয়া থানায় এম এ হাসান বাদী হয়ে একটি মামলা করেছেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। থানা থেকে মামলার এজাহারের কপি হাতে পেলেই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

ফয়সাল আহমেদ/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]