ধান কাটতে এসে পুলিশের হাতে আটক রোহিঙ্গা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৫ মে ২০২২

দিনাজপুরের ঘোড়াঘাটে কৃষিশ্রমিক হিসেবে কাজ করতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন মোহাম্মদ নুর (৩৫) নামের এক রোহিঙ্গা।

মঙ্গলবার (২৪ মে) রাত ১০টার দিকে তাকে আটক করে পুলিশ। অসুস্থ হওয়ায় তিনি পুলিশ পাহারায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

আটক মোহাম্মদ নুর কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের মকবুল আহম্মেদের ছেলে। তিনি কক্সবাজারের টেকনাফ উপজেলার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকে থাকতেন।

অপরিচিত এক বাঙালির সঙ্গে একটি বাস চড়ে ধান কাটা শ্রমিক হিসেবে কাজ করতে দিনাজপুর এসেছিলেন মোহাম্মদ নুর।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, উপজেলার ৪ নম্বর ঘোড়াঘাট ইউনিয়নের চোপাগাড়ী গ্রামের একটি মাঠে ধান কাটার কাজ করছিল শ্রমিকদের একটি দল। কাজ করা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মোহাম্মদ নুর। উদ্ধার করে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে যান।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. পার্থজ্বীময় সরকার জানান, মঙ্গলবার রাতে স্থানীয় লোকজন তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করেন। দীর্ঘ সময় ধরে না খেয়ে থাকায় এবং পর্যাপ্ত পুষ্টিগুণ সম্পন্ন খাবার না খাওয়ায় তার শরীর দুর্বল হয়ে পড়েছে। তাকে স্যালাইন দেওয়া হয়েছে। পাশাপাশি প্রয়োজনীয় অন্যান্য চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বর্তমানে ৬০ ভাগ সুস্থ।

এ বিষয়ে ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, ‘আমরা টেকনাফ থানায় যোগাযোগ করেছি। আটক রোহিঙ্গা সুস্থ হয়ে উঠলে তাকে তার ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হবে।’

তিনি আরও বলেন, তার সঙ্গে আরও কোনো রোহিঙ্গা পালিয়ে এসেছে কি না, তিনি কতদিন আগে ক্যাম্প থেকে পালিয়েছেন এবং তাকে দিনাজপুরে কে নিয়ে এসেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

মাহাবুর রহমান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।