গাইবান্ধা কুকুরের কামড়ে আহত ৯

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৭ মে ২০২২
ফাইল ছবি

গাইবান্ধায় কুকুরের কামড়ে অন্তত ৯জন আহত হয়েছেন। শুক্রবার (২৭ মে) সকালে শহরের কলেজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা মো. আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী (জেলে) নেপাল দাস, রিকশাচালক ঝন্টু, কলেজপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মজিদ মাস্টার ও ঝালাইকর এবং স্থানীয় একটি মাদরাসার শিক্ষকসহ দুজন পথচারী।

এদের মধ্যে মো. আরশাদ মিয়া নামের এক বৃদ্ধকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, এলাকায় বেওয়ারিশ কুকুর বেড়ে গেছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। শুক্রবার সকালে কলেজপাড়া এলাকায় একটি কুকুর একে একে ৯জনকে কামড় দিয়ে আহত করে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করছি।

স্থানীয় বাসিন্দা হাবিবুজ্জামান রঞ্জু বলেন, সকালে বাড়ির সামনে হট্টগোল শুনে আহতদের খবর জানতে পারি। এরমধ্যে প্রতিবেশী মো. আরশাদ মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা।

আহত মজিদ মিয়া বলেন, লাল ও সাদা রঙের মিশ্রণে ধারালো দাঁতের ছোটখাট গড়নের প্রাণীটি হিংস্র ও ক্ষিপ্র প্রকৃতির।

গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে প্রাতঃভ্রমণের জন্য বাড়ি থেকে বের হলে কুকুরের আক্রমণের শিকার হই।

গাইবান্ধা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শর্মিষ্ঠা রাণী বর্মণ জানান, সকাল থেকে শতাধিক ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবুর রহমান জানান, পৌর এলাকায় একটি পাগলা কুকুর বেশ কয়েকজনকে আহত করেছে। এটি ধরতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জাহিদ খন্দকার/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]