পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত, ঢাকা-উত্তরবঙ্গ রেল যোগাযোগ বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১২:৪৯ এএম, ২৮ মে ২০২২
ট্রেন লাইনচ্যুত হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা

গাজীপুরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে করে বন্ধ রয়েছে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সব রেল যোগাযোগ। ফলে এই রুটের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। 

শুক্রবার (২৭ মে) রাত ১০টার দিকে কালিয়াকৈরের মৌচাক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর রেলওয়ে জংশনের ইনচার্জ রেজাউল ইসলাম।

jagonews24

তিনি বলেন, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি মৌচাক স্টেশন পার হয়। এর কিছু সময় পরই ইঞ্জিনসহ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার পথে সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ফলে কুড়িগ্রামগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ জয়দেবপুর রেলস্টেশনে, ঢাকাগামী ‘জামালপুর এক্সপ্রেস’ মির্জাপুর স্টেশনে দাঁড়িয়ে পড়েছে।

jagonews24

এদিকে রাত ১২টার পর ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। এটি উদ্ধার হতে সকাল হতে পারে বলে জানান রেল কর্মকর্তা রেজাউল ইসলাম।

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ট্রেনটি দুর্ঘটনায় পড়ায় অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন। তাদের দুর্ভোগ কমাতে রেল পুলিশের পক্ষ থেকে নেওয়া হচ্ছে ব্যবস্থা। একই সঙ্গে যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আমিনুল ইসলাম/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]