পঞ্চগড়-সান্তাহার রুটে চলাচল করবে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ১০ জুন ২০২২

দীর্ঘ প্রতীক্ষার পর পঞ্চগড়-সান্তাহার রুটে চালু হচ্ছে উত্তরবঙ্গের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন ‘দোলনচাঁপা এক্সপ্রেস’। শনিবার (১১ জুন) বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ট্রেনটি উদ্বোধন করবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মীর আলমগীর হোসেন এক বিজ্ঞপ্তিতে জানান, শনিবার বেলা ১১টায় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও অ্যাপ্রোচ সড়ক ও ‘দেলনচাঁপা এক্সপ্রেস’ ট্রেনটি উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উদ্বোধন করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত চলাচলকারী ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ দীর্ঘদিন ধরে চলাচল করছিল। কিন্তু পঞ্চগড়ের সঙ্গে এর কোনো যোগাযোগ ছিল না। পঞ্চগড়সহ ঠাকুরগাঁও বাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে শনিবার থেকে ট্রেনটি পঞ্চগড়-সান্তাহার নিয়মিত চলাচল করবে। প্রতিদিন সকাল সাড়ে ৬টায় ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে।

জেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক এরশাদ হোসেন সরকার বলেন, জরুরি চিকিৎসাসহ প্রয়োজনীয় কাজে রংপুর যেতে একমাত্র ভরসা বিআরটিসি বাস। এতে আমাদের দুর্ভোগ পোহাতে হয়। রেল যোগাযোগের মাধ্যমে আমাদের ভোগান্তি অনেকটা কমে যাবে।

সফিকুল আলম/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।