৬ ঘণ্টা পর উদ্ধার ডুবোচরে আটকা ফেরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২১ জুন ২০২২
ফাইল ছবি

মানিকগঞ্জের আরিচা-কাজীরহাট নৌ-রুটে যাত্রী ও যানবাহন নিয়ে ডুবোচরে আটকে পড়া ফেরি ৬ ঘণ্টা পর উদ্ধার হয়েছে। বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের ওই রো রো ফেরিটি সোমবার (২০ জুন) দিবাগত রাত দেড়টার দিকে উদ্ধারের পর আরিচা ঘাটে এসে ভেড়ে।

পাবনার কাজীরহাট ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে মানিকগঞ্জের আরিচা ঘাটে আসার পথে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাঝ নদীতে ডুবোচরে আটকা পড়ে ফেরিটি।

ফেরি উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির আরিচা নৌ-অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ।

তিনি জানান,যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় গত কয়েকদিন ধরে আরিচা-কাজীরহাট নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। স্রোতের কারণে নৌ চ্যানেলের মার্কিংগুলোও উঠে গেছে। সন্ধ্যায় যাত্রী ও যানবাহন নিয়ে কাজীরহাট থেকে আরিচা আসছিলো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। তীব্র স্রোতের মধ্যে চলতে গিয়ে ফেরিটি মূল চ্যানেলের পাশে ডুবোচরে আটকা পড়ে। এ সময় ফেরিতে পণ্যবাহী ট্রাক ও ছোট গাড়িসহ কয়েকজন যাত্রী ছিলেন।

প্রথমে বিআইডব্লিউটিসির টাগ জাহাজ (আইটি-৯৪) দিয়ে ফেরিটি উদ্ধারের চেষ্টা করা হয়। পরবর্তীতে আরেকটি রো রো ফেরি ডা. গোলাম মওলার সহযোগিতায় আটকা পড়া ফেরি হামিদুর রহমানকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর ফেরিটি নিরাপদে আরিচা ঘাটে পৌঁছেছে।

বি.এম খোরশেদ/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]