ভারতে কারাভোগ শেষে ফিরলেন ব্রাহ্মণবাড়িয়ার কল্পনা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৩:০৯ এএম, ২৪ জুন ২০২২
কল্পনা বেগম

উন্নত কাজের প্রলোভনে পাচারের শিকার এক বাংলাদেশি নারীকে বিশেষ ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে তাকে দেশে ফেরত পাঠানো হয়।

ফেরত আসা কল্পনা বেগম (৩৪) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বাসিন্দা।

জানা যায়, দেড় বছর আগে তিনি দালালের মাধ্যমে অবৈধপথে ভারতে যান। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দিল্লী পুলিশ তাকে আটক করে জেলে পাঠায়। পরে সেখান থেকে ভারতের একটি মানবাধিকার সংস্থা তাকে ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর দুই দেশের সরকারের সহযোগিতায় দেশে ফেরার সুযোগ পান তিনি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি মোহাম্মদ রাজু জানান, পুলিশের কার্যক্রম শেষে ফেরত আসা নারীকে বেনাপোল চেকপোস্ট থেকে মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের প্রতিনিধি পরিবারের কাছে হস্তান্তর করার জন্য গ্রহণ করেছেন।

জাস্টিস অ্যান্ড কেয়ারের বেনাপোল ফিল্ড অফিসার রোকেয়া খাতুন বলেন, তাকে আমাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ফেরত আসা বাংলাদেশি নারী যদি পাচারকারীকে শনাক্ত করতে পারেন তাহলে আইনি সহায়তা দেওয়া হবে।

মো. জামাল হোসেন/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]